BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বসন্তে ফের বৃষ্টির ভ্রুকুটি, সপ্তাহান্তে ভিজতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গ

Published by: Bishakha Pal |    Posted: March 10, 2020 9:32 am|    Updated: March 10, 2020 10:41 am

Met predicts light rain in West Bengal after Holi festival

নব্যেন্দু হাজরা: বৃষ্টি যেন পিছু ছাড়ছে না বাংলার। রোদ ঝলমলে দোল উৎসব যেতে না যেতেই বৃষ্টির পূর্বাভাসের কথা শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার কারণে ফের বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গ। সপ্তাহের শেষেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

মঙ্গলবার রাতে উত্তর-পশ্চিমে হিমালয়ে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে। তার প্রভাবে বুধবার থেকেই আবহাওয়া পরিবর্তন হওয়ার সম্ভাবনা জম্মু ও কাশ্মীর-সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে। বৃহস্পতিবার থেকে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনার রয়েছে। যার প্রভাব পড়তে পারে বাংলাতেও। উত্তর ও দক্ষিণবঙ্গে এই পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যার রেশ চলতে পারে এই সপ্তাহের শেষ পর্যন্ত। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৯৪ শতাংশ।

[ আরও পড়ুন: স্নান করতে নেমে জলে ডুবে মৃত ৪ পড়ুয়া! শোকের ছায়া নদিয়ার তাহেরপুরে ]

মার্চের গোড়ার দিকে টানা দু’দিন বৃষ্টির স্বাদ পেয়েছিল রাজ্যবাসী। গত মঙ্গলবার বজ্রগর্ভ মেঘের আনাগোনা শুরু হয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশে। সন্ধ্যা নামার আগেই শুরু হয় মুষলধারে বৃষ্টি। কলকাতায় একাধিক জায়গায় শিলাবৃষ্টিও হয়। এছাড়া দক্ষিণবঙ্গের একাধিক জায়গা থেকেও শিলাবৃষ্টির খবর মেলে। ঝাড়গ্রাম, পুরুলিয়ার মতো লালমাটির দেশেও হয় শিলাবৃষ্টি। দক্ষিণবঙ্গের যেখানে শিলাবৃষ্টি হয়নি, সেখানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতেই এই বৃষ্টি বলে জানিয়েছিল হাওয়া অফিস। এবারও প্রায় একই ইঙ্গিত।

তবে একটাই আশ্বাস, বৃষ্টির কারণে বানচাল হয়নি দোল উৎসব। এমনকী মঙ্গলবার হোলিতেও বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছেন হাওয়া অফিস। যদিও এই দু’দিন সকাল ও রাতের দিকে হালকা ঠান্ডা ভাব বজায় থাকবে বলে জানিয়েছে মৌসম ভবন।

[ আরও পড়ুন: বসন্তের রঙে পর্যটকের ঢল পুরুলিয়ায়, ভিড় সামলাতে হিমশিম রিসর্টগুলি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে