১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কয়লা পাচার কাণ্ডে CID দপ্তরে হাজিরা দিচ্ছেন না বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 16, 2022 9:50 am|    Updated: September 16, 2022 10:03 am

BJP leader Jitendra Tiwari is avoiding CID summons in coal smuggling case | Sangbad Pratidin

শেখর চন্দ, আসানসোল: সিআইডি (CID) তলব এড়াচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি। অণ্ডাল থানার একটি মামলায় আজ অর্থাৎ শুক্রবার তাঁকে ভবানীভবনে তলব করেছিল সিআইডি। কিন্তু তিনি যাচ্ছেন না বলেই জিতেন্দ্রর ঘনিষ্ঠ মহলে সূত্রে খবর। চিঠি দিয়ে নাকি ইতিমধ্যেই বিষয়টা সিআইডিকে জানিয়েছেন তিনি। কিন্তু কেন তিনি যাচ্ছেন না? কোন যুক্তিতে?

জানা গিয়েছে, ২০২০ সাল থেকে উচ্চ আদালতের নির্দেশে কয়লাকাণ্ডে তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। ইতিমধ্যেই সিবিআই এই তদন্ত নেমে ইসিএল আধিকারিক থেকে শুরু করে, কয়লা মাফিয়া ও রাজনৈতিক ব্যক্তিত্ব অনেকেই তলব করা হয়েছে, অনেকেই গ্রেপ্তার হয়েছেন। হঠাৎ করে সিআইডি কয়লা কাণ্ড নিয়ে নতুন করে তেরেফুরে তদন্ত শুরু করেছেন। আশঙ্কা সিবিআইয়ের তদন্তকে প্রভাবিত করতে বা বানচাল করতেই সিআইডির এই অতিসক্রিয়তা। তাই হাইকোর্টে একটি মামলা হতে চলেছে সিআইডির বিরুদ্ধে। এমনটাই খবর।

[আরও পড়ুন: কাটছেই না রাজ্য সংগঠনের দুর্বলতা, আলোচনা করতে কলকাতায় আসছে BJP’র কেন্দ্রীয় নেতৃত্ব]

জিতেন্দ্রর দাবি, ২০২০ সালে তিনি আসানসোল পুরনিগমের মেয়র ছিলেন। পাণ্ডবেশ্বরের বিধায়ক ছিলেন। কিন্তু রাণীগঞ্জ বিধানসভার অন্তর্গত অন্ডাল থানায় একটি মামলায় তাকে সাক্ষী হিসেবে ডাকা হচ্ছে। যা আসানসোল পুরনিগম এলাকার মধ্যে পড়ে না। পাণ্ডবেশ্বর বিধানসভার আওতায়-ও পড়ে না। তাই তিনি সিআইডির এই তলবে যাবেন না। হাইকোর্ট যদি এই সংক্রান্ত বিষয়ে তাঁকে তলব করে বা চিঠি দেয় তবেই তিনি সিআইডির কয়লা কাণ্ডের এই মামলায় সাক্ষী হিসেবে যাবেন বলেই খবর।

প্রসঙ্গত, গতকালই সাংবাদিক বৈঠক থেকে জিতেন্দ্র তিওয়ারির পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বলেছিলেন, “সে মামলা ইতিমধ্যেই সিবিআইয়ের তদন্তাধীন, তাতে তলব করতে পারে না সিআইডি।”

[আরও পড়ুন:স্বপ্নাদেশ মেনে আজও ভিক্ষে করেই হয় দুর্গা আরাধনা, জানেন মু্র্শিদাবাদের মিশ্রবাড়ির পুজোর ইতিহাস? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে