BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে মোহভঙ্গ? ফের তৃণমূলে ফিরতে চান মুকুল ঘনিষ্ঠ মনিরুল-গদাধর

Published by: Sayani Sen |    Posted: June 12, 2021 8:45 am|    Updated: June 12, 2021 8:45 am

BJP leader Monirul Islam and Gadadhar Hazra wants to returns TMC ।Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: মুকুল রায় বিজেপি (BJP) থেকে তৃণমূলে যোগ দিতেই রাজ্য বিজেপিতে ব্যাপক প্রভাব পড়তে চলেছে। বিজেপির একাধিক নেতা দল ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন। বীরভূমের দুই প্রাক্তন বিধায়ক মনিরুল ইসলাম এবং গদাধর হাজরা তৃণমূলে ফেরার জন্য দলীয় স্তরে যোগাযোগ শুরু করেছেন। একইভাবে বীরভূমে বিজেপির জেলা কমিটি এবং রাজ্য কমিটির সদস্যদের অনেকেই তৃণমূলে ফিরতে চাইছেন। সব কিছু ঠিক থাকলে  অনুব্রত মণ্ডলের হাত থেকে দলীয় পতকা নিয়ে খুব শীঘ্রই তৃণমূলে ফিরতে পারেন তাঁরা।

শুক্রবার মুকুল রায় (Mukul Roy) এবং শুভ্রাংশু রায় বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন। আর এই বিষয়টি সামনে আসতেই বীরভূমে মুকুল অনুগামীরা এবার বিজেপি ছেড়ে তৃণমূলের ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তাঁদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন মনিরুল ইসলাম, তাঁর ছেলে আসিফ ইকবাল, গদাধর হাজরা এবং বিদ্যুৎ চট্টোপাধ্যায়-সহ একাধিক বিজেপি নেতা। গত লোকসভা ভোটের পর মুকুল রায়ের হাত ধরে সরাসরি দিল্লি অফিসে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মনিরুল ইসলাম এবং তাঁর ছেলে আসিফ ইকবাল, গদাধর হাজরা। যা নিয়ে রাজ্য বিজেপিতে চুড়ান্ত বিতর্ক তৈরি হয়েছিল। অভিযোগ উঠেছিল রাজ্য বিজেপি নেতৃত্বকে না জানিয়ে এই যোগদান। তারপর থেকে বিজেপিতে কোণঠাসা মনিরুল এবং গদাধর। অসিফ ইকবালকে যদিও রাজ্য বিজেপির যুব মোর্চার স্থায়ী সদস্য করা হয়েছিল। এঁরা বিজেপিতে মুকুল রায় অনুগামী হিসাবে পরিচিত।

[আরও পড়ুন: ৫৯ দিন পর রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ পাঁচ হাজারের নিচে, একদিনে মৃত ৮৯]

২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপি থেকে নানুর বিধানসভায় গদাধর হাজরা (Gadadhar Hazra) এবং লাভপুর বিধানসভায় মনিরুল ইসলাম (Monirul Islam) তাঁর ছেলে আসিফ ইকবালের জন্য টিকিট চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু বিজেপি তাঁদের টিকিট দেয়নি। তারপরেই মনিরুল ইসলাম নির্দল প্রার্থী হিসাবে লাভপুর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেন। এবার মুকুল রায় তৃণমূলে ফেরামাত্রই তাঁরাও ফের দলবদলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। বীরভূমে যাঁরা বিজেপি থেকে তৃণমূল ফিরতে চান তাঁরা অনুব্রত মণ্ডলের হাত ধরে ফিরতে চান। এখন দেখার তৃণমূলের (TMC) রাজ্য নেতৃত্ব এবং অনুব্রত মণ্ডল কাদের দলে ফেরাতে চান। এই বিষয়ে গদাধর হাজরা জানিয়েছেন, “মুকুল রায় ফিরেছেন এটা ভাল খবর। আমার নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। তাঁর হাত ধরেই ফের তৃণমূলে ফিরতে চাই।” মনিরুল ইসলামকে ফোন করলে তাঁর ছেলে আসিফ ইকবাল বলেন, “মুকুল রায়কে শুভেচ্ছা। বিজেপিতে সংখ্যালঘুদের কি অবস্থা সেটা পরিস্কার হওয়া দরকার। আর তৃণমূলে ফিরতেই পারি।”

[আরও পড়ুন: ‘দড়ি ছিঁড়ে বেরনো গরুকে খুঁটিতে বাঁধা হল’, মুকুল রায়ের ঘরে ফেরা নিয়ে মন্তব্য অনুব্রতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×