BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলের মধ্যেই বিরোধিতা! উলুবেড়িয়ায় ফের কর্মসূচি বাতিল করলেন শুভেন্দু

Published by: Sulaya Singha |    Posted: July 27, 2022 9:08 am|    Updated: July 27, 2022 12:47 pm

BJP leader Suvendu Adhikari cancels party program at Uluberia | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: উলুবেড়িয়ায় শুভেন্দু অধিকারীর কর্মসূচি নিয়ে দলের মধ্যেই দ্বিমত! দলের একটা বড় অংশের বিরোধিতার জেরে তাই আজ, বুধবার উলুবেড়িয়ায় পুলিশ সুপার অভিযান কর্মসূচি বাতিল করতে বাধ্য হলেন শুভেন্দু। দলীয় সূত্রে এমনই খবর।

আজ পুলিশ সুপারের অফিস অভিযান কর্মসূচির ডাক দিয়েছিলেন বিরোধী দলনেতা। ২১ জুলাই উলুবেড়িয়ার সভা বাতিল ঘোষণা করে আজকে কর্মসূচি নিয়েছিলেন তিনি। কিন্তু দলের তরফে জানিয়ে দেওয়া হয় পুলিশ সুপার অভিযান হবে না। বিজেপি নেতাদের দাবি, আগামিকাল, ২৮ জুলাই এসএসসি ইস্যুতে কলকাতায় দলের মিছিল রয়েছে। তাই আজ উলুবেড়িয়ার কর্মসূচি বাতিল করা হয়েছে।

[আরও পড়ুন: আঙুলের ছাপ না মেলায় ‘সাসপেন্ড’ রেশন কার্ড! রেশন পাচ্ছেন না দেড় কোটির বেশি রাজ্যবাসী]

কিন্তু দলের অন্দরের খবর অবশ্য অন্য। দলীয় সূত্রের খবর, একতরফাভাবে উলুবেড়িয়ার কর্মসূচি নিয়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। গত ২১ জুলাইও উলুবেড়িয়ায় জনসভার ডাক দিয়েছিলেন শুভেন্দু নিজেই। ২১ জুলাই সেই সভায় মত ছিল না রাজ্য বিজেপির একাধিক শীর্ষ নেতাদের। কারণ, ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস। সেদিন ধর্মতলায় সমাবেশ করে তৃণমূল (TMC)। রাজনৈতিক সৌজন্যতা দেখিয়েই ওইদিন বিজেপি (BJP) কখনই কর্মসূচি নেয়নি। কিন্তু দলের বড় অংশের অমত সত্ত্বেও শুভেন্দু ২১ জুলাই সভা করার পক্ষে অনড় ছিলেন। এই সভার বিষয়টা আদালত পর্যন্ত গড়ায়। শর্তসাপেক্ষে হাই কোর্ট রাত আটটার সময় উলুবেড়িয়ায় সভার অনুমতি দিয়েছিল। কিন্তু শর্ত পছন্দ না হওয়ায় উলুবেড়িয়ার সভা থেকে পিছু হঠেন বিরোধী দলনেতা।

রাজনৈতিক মহলের মতে, লোক হবে না বলেই সভা বাতিল করে দেন শুভেন্দু। এভাবে দলের মুখ পোড়ায় ক্ষুব্ধ হন বিজেপির একাধিক নেতা। এরপরই ২১ জুলাইয়ের সভার বদলে ২৭ জুলাই এসপির অফিস অভিযানের ডাক দেন বিরোধী দলনেতা। কিন্তু রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও অমিতাভ চক্রবর্তীরা সিদ্ধান্ত নিয়েছেন ২৮ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতি ইস্যুকে সামনে রেখে কলকাতায় মিছিল করবে রাজ্য বিজেপি। কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলায় গান্ধী মূর্তির নিচে এসএসসি প্রার্থীদের অনশনস্থল পর্যন্ত এই মিছিল হবে। বিজেপির এই মিছিলে রাজ্যের সমস্ত নেতা তো বটেই, দলের সাংসদ-বিধায়করাও থাকবেন। ফলে ২৮ জুলাইয়ের বড় কর্মসূচির আগে ২৭ জুলাই উলুবেড়িয়ার কর্মসূচি চাইছিলেন না রাজ্য বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্ব। রাজনৈতিক মহল ও দলের একাংশের মধ্যেও প্রশ্ন, তাহলে কি সুকান্ত-অমিতাভদের চাপেই কার্যত পিছু হঠতে হল শুভেন্দুকে? হাওড়া গ্রামীণ জেলার বিজেপির সভাপতি অরুন উদয় পাল চৌধুরীর দাবি, ২৮ তারিখ কলকাতায় কর্মসূচি রয়েছে। তাই আজ উলুবেড়িয়ায় এসপি অফিস ঘেরাও অভিযান বাতিল করার কথা বলে দিয়েছেন বিরোধী দলনেতা। পরে কর্মসূচির দিন জানানো হবে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় সংস্থাগুলির মাধ্যমে প্রতিহিংসা চরিতার্থ করছে মোদি সরকার, নতুন রাষ্ট্রপতিকে নালিশ বিরোধীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে