BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সতর্কতার মাঝেও CAA’র সমর্থনে বাড়ি বাড়ি ঘুরে প্রচার, বিতর্কে বিজেপি

Published by: Sayani Sen |    Posted: March 19, 2020 9:44 pm|    Updated: March 19, 2020 9:44 pm

An Images

ফাইল ফটো

রাজা দাস, বালুরঘাট: করোনা নিয়ে সতর্কতা জারি হওয়ার পরেও CAA’র সমর্থনে বাড়ি বাড়ি ঘুরে প্রচার করে বালুরঘাটে বিতর্কের মুখে বিজেপি। অন্যান্য রাজনৈতিক দল তাদের কর্মসূচি আপাতত স্থগিত রাখলেও বালুরঘাট শহরে বিজেপি টাউন মণ্ডল কমিটির কর্মসূচি অব্যাহত থাকায় সমালোচনার ঝড় উঠেছে। তবে CAA’র পাশাপাশি করোনা নিয়ে বাড়ি বাড়িতে সচেতনতা প্রচার চালাচ্ছেন বলেই পালটা দাবি বিজেপি জেলা নেতৃত্বর।

বালুরঘাট শহরে থাকা ২৫টি ওয়ার্ডে CAA’র সমর্থনে মাসকয়েক ধরে প্রচার চালাচ্ছে বিজেপি। এর আগে সপ্তাহে একদিন করে শহরে এই কর্মসূচি চললেও পুরভোটকে মাথায় রেখে মাসখানেক ধরে প্রায় প্রতিদিন এই কর্মসূচি চলছে। টাউন মণ্ডল কমিটির এই প্রচারে অংশ নেন যুব এবং জেলা নেতাকর্মীরা। CAA’র সমর্থনে শহরের ৪, ৮, ২০ এবং ২২ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে প্রচার সারে বিজেপি। বৃহস্পতিবার ১১ এবং ১২ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি বাড়িতে গিয়ে এই কর্মসূচি চালান বিজেপির টাউন, যুব ও জেলাস্তরের নেতাকর্মীরা। মাস্ক ছাড়া দলবদ্ধভাবে বিজেপির এই ধরনের জনসংযোগ কর্মসূচি নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। করোনা নিয়ে ব্যাপক সতর্কতার মাঝে গেরুয়া শিবির তাদের জনসংযোগের মতো কর্মসূচি কেন স্থগিত রাখছে না, উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: করোনার সংক্রমণ রুখতে মরিয়া রাজ্য, বন্ধ আধার কার্ড কেন্দ্রগুলিও]

এ প্রসঙ্গে বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি সুভাষ চাকি বলেন, “বিজেপির রাজনৈতিক কোনও নীতি নেই। এই মূহূর্তে এভাবে মানুষের বাড়ি বাড়িতে যাওয়া অনুচিত। যেখানে সরকার করোনার সতর্কতায় সমাবেশ, স্কুল, কলেজ বন্ধ করে দিয়েছে, সেখানে বিজেপি কী করছে? রাজনৈতিক দলগুলিকে এই মূহূর্তে সব ধরনের সমাবেশ বন্ধ রাখতে বলা হয়েছিল। বিজেপি তা শুনছে না। আমরা এর তীব্র প্রতিবাদ করি।” বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার বলেন, “CAA’র প্রচারের পাশাপাশি করোনা নিয়েও সচেতনতার প্রচার করা হচ্ছে। যাতে মানুষ সহজেই সতর্ক হতে পারেন তাই এই ব্যবস্থা।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement