BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার সংক্রমণ রুখতে মরিয়া রাজ্য, বন্ধ আধার কার্ড কেন্দ্রগুলিও

Published by: Soumya Mukherjee |    Posted: March 19, 2020 9:15 pm|    Updated: March 19, 2020 9:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস(Corona Virus)-র সংক্রমণ থেকে বাঁচতে রাজ্যের সমস্ত আধার কার্ড কেন্দ্রগুলি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। বৃহস্পতিবার দুপুরে নবান্নের তরফে এই সংক্রান্ত নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে সমস্ত জেলাগুলিতে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, করোনার সংক্রমণ ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে প্রতিটি দেশের সরকারের কাছে প্রয়োজনীয় নির্দেশ পাঠানো হয়েছে। তার ভিত্তিতে রাজ্য সরকারগুলির কাছে নির্দেশ পাঠিয়েছে কেন্দ্র। তার ভিত্তিতেই প্রতিটি জেলাশাসক, জেলা পরিষদের সভাধিপতি, প্রতিটি পুরসভার চেয়ারম্যান ও পুরনিগমের মেয়রকে এই সংক্রান্ত নির্দেশ পাঠানো হয়েছে। বলা হয়েছে, দ্রুত এই কেন্দ্রগুলি বন্ধ করতে হবে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে ফের এক ভারতীয়র মৃত্যু, আপাতত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা ]

 

গত কয়েকদিন ধরেই করোনার জেরে সমস্ত জমায়েত ও মেলাজাতীয় অনুষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে কেন্দ্র। কারণ, ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দেড়শ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে চারজনের। এই পরিস্থিতিতে আজ রাত সন্ধে আটটায় জাতির উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামিকাল প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গেও ভিডিও কনফারেন্সের করার কথা রয়েছে তাঁর। ঠিক তার আগে আধার কার্ড কেন্দ্রগুলি বন্ধ করার সিদ্ধান্ত নিল সরকার। আসলে আধার কার্ড সংশোধনের জন্য কেন্দ্রগুলিতে প্রচুর মানুষ ভিড় জমাচ্ছেন। সেখান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ যাতে না হয় তাই সেগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘করোনা থেকে বাঁচতে চড়া রোদে গিয়ে বসুন’, নয়া নিদান দিয়ে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement