১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রূপশ্রী প্রকল্পের টাকা পেতে স্বামীকেই ফের বিয়ের ছক, ফাঁস বিজেপি নেতার স্ত্রীর কীর্তি

Published by: Tanujit Das |    Posted: August 3, 2019 8:55 pm|    Updated: August 3, 2019 8:55 pm

BJP leader's wife allegedly applied for State Govt Rupasree Project benifit

সৌরভ মাজি, বর্ধমান: বছর পাঁচের আগে বিয়ে হয়েছে তার৷ রয়েছে তিন বছরের এক কন্যা সন্তানও৷ কিন্তু সেই বিয়ে গোপন করেই, শুধুমাত্র রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকার জন্য আবারও বিবাহের প্রস্তুতি শুরু করছিলেন তিনি৷ কিন্তু শেষ রক্ষা হল না৷ ধরা পড়ে গেলেন৷ অবশেষ কোনওক্রমে মুচলেকা দিয়ে রক্ষা পেলেন বর্ধমানের বিজেপির আদিবাসী মোর্চার এক নেতার ‘গুণধর’ স্ত্রী৷

[ আরও পড়ুন: রাজ্যে প্রথম ডেঙ্গুর বলি, হাবড়ায় মৃত্যু ১ প্রাথমিক শিক্ষকের ]

এমন ঘটনা পূর্ব বর্ধমানের গলসি-২ ব্লকের সাহেবডাঙা গ্রামের। অভিযুক্ত তরুণীর নাম রাসমনি কিস্কু। যাঁর স্বামী এলাকার ভোলা টুডু বিজেপির আদিবাসী মোর্চার নেতা হিসাবে পরিচিত। অভিযোগ, বিবাহিত এবং কন্যা সন্তানের মা হয়েও, রাজ্যে সরকারের রূপশ্রী প্রকল্পের সুবিধা পেতে সম্প্রতি বিডিও দপ্তরে আবেদন করেছিলেন রাসমনি। আবেদনপত্র জমা পড়ার পর প্রশাসনের তরফে তথ্য যাচাইয়ে গেলে, মহিলার সমস্ত জালিয়াতি ফাঁস হয়ে যায়৷ স্থানীয় কুরকুবা পঞ্চায়েতের প্রধান রূপা বাগদি জানান, তদন্ত করতে এসে বিডিও দপ্তরের অফিসাররা জানতে পারেন ওই মহিলার বছর পাঁচেক আগেই বিয়ে হয়ে গিয়েছে। এই বিষয়ে বিডিও শঙ্খ বন্দ্যোপাধ্যায় জানান, প্রথমবার বিয়ের ক্ষেত্রেই এই প্রকল্পের সুবিধা পাওয়া যায়। কিন্তু এক্ষেত্রে তথ্য যাচাইয়ের পর দেখা যায়, মিথ্যা তথ্য দিয়ে আবেদন করা হয়েছে। ওই তরুণী পরে স্বীকার করেন যে তিনি বিবাহিত। তাঁর কাছ থেকে মুচলেকা নিয়ে আবেদন বাতিল করা হয়েছে।

[ আরও পড়ুন: বিজেপি কাউন্সিলরের বাড়ির সামনে টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ অ্যাম্বুল্যান্স চালকদের ]

একদিকে যখন সবাই তাঁকে জালিয়াত ভাবছে, তখন অনিচ্ছাকৃত ভুলের সাফাই দিয়েছে অভিযুক্ত রাসমনি কিস্কু৷ তাঁর দাবি, ভুল করে আবেদন করেছিলেন তিনি। সঠিক নিয়মটা না জানার ফলেই এই ভুল হয়ে গিয়েছে। স্ত্রীর দোষ ঢাকতে ভোলা টুডু জানান, বাড়ির অমতে প্রথমে ভালবেসে বিয়ে করেছিলেন তাঁরা। এবার পরিবারের সদস্যদের উপস্থিতিতে আগামী ১৬ আগস্ট ধর্মীয় মতে বিয়ে হওয়ার করবেন। এবং সেই কারণেই ভুলবশত তাঁর স্ত্রী প্রকল্পের জন্য আবেদন করেছিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে