২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘মমতা কালনাগিনী’, মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ সৌমিত্র খাঁ’র

Published by: Sayani Sen |    Posted: January 27, 2020 4:20 pm|    Updated: January 27, 2020 4:33 pm

An Images

টিটুন মল্লিক, বাঁকুড়া: কুকথা যেন কোনওভাবেই থামছে না বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’র। এবার সরাসরি মুখ্যমন্ত্রীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে বসলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘কালনাগিনী’ বলে কটাক্ষ তাঁর। পাশাপাশি কৃষকদের থেকে সরাসরি ধান কেনার অছিলায় জ্যোতিপ্রিয় মল্লিক কাটমানি নিচ্ছেন বলেও অভিযোগ তাঁর। বিজেপি সাংসদের মন্তব্যে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়।

রাজ্যের বিভিন্ন প্রান্তে সংশোধিত নাগরিকত্ব আইন বা CAA‘র সমর্থনে মিছিল এবং জনসভা করছে বিজেপি। সেই অনুযায়ী সোমবার বাঁকুড়ার ওন্দাতেও মিছিল করে গেরুয়া শিবির। তাতে নেতৃত্ব দেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। মিছিল শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কালনাগিনী। মুখ্যমন্ত্রী যাঁকে খায় তিনি মারা যান।” কেন মুখ্যমন্ত্রীকে ‘কালনাগিনী’ বলে কটাক্ষ করলেন তিনি, তারও ব্যাখ্যা দেন বিজেপি নেতা। তাঁর দাবি, “পশ্চিমবাংলার মানুষকে মুখ্যমন্ত্রী যখন ধরেছে তখনই শেষ করেছে। সিঙ্গুর ধরেছে সিঙ্গুর শেষ। নন্দীগ্রাম ধরার পরই সেখানে ১৪জন খুন হয়েছেন। বাঁকুড়াকেও ধরে শেষ করেছে। পশ্চিমবাংলার যেখানে ধরেছে, সেখানই শেষ হয়েছে। যেখানে হেঁটেছেন সেখানের শিল্প-শিক্ষা শেষ হয়েছে। তাই কালনাগিনী ছাড়া তাঁকে কিছু বলা যায় না।”

Soumitra Khan

এছাড়াও জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। কৃষকদের থেকে সরাসরি ধান কেনার অছিলায় জ্যোতিপ্রিয় মল্লিক কাটমানি নিচ্ছেন বলেও অভিযোগ তাঁর। আর্থিক দুর্নীতির অভিযোগে ওন্দার তৃণমূল বিধায়ক অরূপ খাঁর গ্রেপ্তারিরও দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: প্রায় ৬ বছর পর মিলল সুবিচার, বলাগড়ে নাবালিকাকে ধর্ষণ-খুনে দুই অপরাধীর ফাঁসির নির্দেশ]

এর আগেও কুমন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। গত ১৯ জানুয়ারি CAA’র সমর্থনে বসিরহাটের সভা থেকে বুদ্ধিজীবীদের আক্রমণ করেছিলেন তিনি। বলেছিলেন, “যারা নিজেদের বুদ্ধিজীবী বলে রাস্তায় নামছেন, তাঁরা আদতে বুদ্ধিজীবী নন। তাঁদের বলছি, আপনারা শয়তান। যাঁরা শিক্ষক, তাঁরাই আদতে বুদ্ধিজীবী।” বুদ্ধিজীবীরা রাজ্য সরকারের থেকে নিয়মিত টাকা পান বলেই তৃণমূলের সমর্থন করে, এমন বিস্ফোরক অভিযোগও করেন তিনি। বলেন, “যারা পার্ক স্ট্রিট কাণ্ডে চুপ থাকেন, তারা তৃণমূলের কুকুর ছাড়া আর কিছু নয়।” সভামঞ্চ থেকেই দিলীপ ঘোষের ‘গুলি’ মন্তব্যকে সমর্থন করেন সৌমিত্র। তাঁর কথায়, “দিলীপদা যা বলেন, তা ঠিক বলেন, আমি ওনাকে পূর্ণ সমর্থন করি।” বিজেপি সাংসদের একের পর এক আলটপকা মন্তব্যের জেরে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement