১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোশ্যাল মিডিয়ায় যৌন হেনস্তার হুমকি! বিজেপি কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের তরুণীর

Published by: Sayani Sen |    Posted: August 14, 2020 8:57 am|    Updated: August 14, 2020 8:57 am

BJP worker allegedly harrased a cpim worker in social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় মামুলি পোস্ট। আর সেই পোস্টকে ঘিরে বিবাদের সূত্রপাত। শেষমেশ উঠল যৌন হেনস্তার হুমকি দেওয়ার অভিযোগও। আর তাতেই নাম জড়াল এ বিজেপি কর্মীর। ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন সোশ্যাল মিডিয়ায় যৌন হেনস্তার হুমকি পাওয়া তরুণী। টিটাগড়ের বাসিন্দা ওই তরুণী সিপিএম সমর্থক।

ওই তরুণীর দাবি, দিনকয়েক আগে সোশ্যাল মিডিয়ায় তিনি একটি পোস্ট করেন। ফেসবুকের বন্ধু তালিকায় না থাকা সত্ত্বেও মঙ্গল তন্তুবায় নামে ওই যুবক সেই পোস্টের পরিপ্রেক্ষিতে নানা মন্তব্য করতে থাকে বলে অভিযোগ। গালিগালাজও দেয় সে। তাতে প্রতিবাদ করেন তরুণী। এরপর সোশ্যাল মিডিয়া থেকে ওই তরুণীর ছবি সংগ্রহ করে মঙ্গল। সেই ছবি নিয়ে তৈরি হয় অশ্লীল মিম। তারপরই তরুণীকে দেওয়া হয় একের পর এক যৌন হেনস্তার হুমকি। প্রথমে যদিও ওই হুমকি পেয়ে কিছুটা হলেও ভয় পেয়ে যান তরুণী। তবে শেষ পর্যন্ত সিপিএমের অন্যান্য কর্মীরা তরুণীকে সাহস জোগান।

Mausumi Sarkar

[আরও পড়ুন: রাজ্য দাম বেঁধে দিলেও বাজারে অগ্নিমূল্য আলু, মাথায় হাত মধ্যবিত্তের]

সাহস সঞ্চয় করে মঙ্গল তন্তুবায় নামে ওই বিজেপি কর্মীর বিরুদ্ধে টিটাগড় থানার দ্বারস্থ হন। মঙ্গলের বিরুদ্ধে যৌন হেনস্তার হুমকি দেওয়ার অভিযোগ দায়ের করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় হুমকি সংক্রান্ত একাধিক স্ক্রিনশট থানায় জমা দেন। পুলিশ সূত্রে খবর, মঙ্গল আদতে পুরুলিয়ার বাসিন্দা। রাতেই ওই যুবকের সমস্ত তথ্য বারাকপুর কমিশনারেটের সাইবার সেলে পাঠানো হয়েছে। আইপি অ্যাড্রেস ট্র্যাক করে অভিযুক্তকে খুঁজে বের করার চেষ্টা চলছে। মঙ্গলের সঙ্গে মেসেঞ্জারেও যোগাযোগের চেষ্টা করা হয়েছে। তবে এখনও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Mausumi-Sarkar
বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত বেশিরভাগ মানুষ। অনেক সময়ই দেখা যায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষই ভাল কাজ করার চেষ্টা করছেন। আবার কখনও ট্রোল, মিম তৈরি কিংবা ছবি বিকৃত করে ছড়িয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটছে। যা সত্যিই কখনও কখনও কোনও মানুষের ক্ষেত্রে মানসিকভাবে বিপজ্জনক প্রভাব ফেলছে। যেমন বর্তমানে টিটাগড়ের ওই তরুণীর অবস্থা। তিনি আতঙ্কে যেন কাঁটা হয়ে রয়েছেন। অভিযুক্ত মঙ্গল তন্তুবায়ের বিরুদ্ধে পুলিশ কী ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: ‘দলের মদতেই তৃণমূল কর্মীরা ধর্ষণ করে বেড়াচ্ছে’, নাবালিকার যৌন হেনস্তায় তোপ অগ্নিমিত্রার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে