BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গ দখলের ভিত মজবুত করতে চলতি মাসেই ফের রাজ্য সফরে মোদি-অমিত শাহ!

Published by: Sulaya Singha |    Posted: February 13, 2021 7:23 pm|    Updated: February 13, 2021 7:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের নির্বাচনের প্রচারে অনেকবার বাংলায় আসবেন। আগেই সে কথা জানিয়ে দিয়েছিলেন অমিত শাহ (Amit Shah)। গত বৃহস্পতিবার রাজ্যে এসে একাধিক কর্মসূচিতে অংশও নিয়েছিলেন। শোনা যাচ্ছে, চলতি মাসে ফের তিনি বঙ্গে আসছেন। আগামী ১৮ ফেব্রুয়ারি কাকদ্বীপ থেকে পরিবর্তন রথযাত্রার উদ্বোধন হবে তাঁর হাত দিয়েই। তবে একা স্বরাষ্ট্রমন্ত্রী নন, বঙ্গ দখলের ভিত শক্ত করতে ফেব্রুয়ারিতেই আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তবে আগামী ২২ ফেব্রুয়ারি মোদির বাংলায় পা রাখার কথা শোনা যাচ্ছে। যদিও সূত্রের খবর অনুযায়ী, এবারও সরকারি কর্মসূচিতে যোগ দিতেই এরাজ্যে আসবেন তিনি। মোদি-শাহর পাশাপাশি ২৫ ফেব্রুয়ারি বাংলায় আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডারও।

গত ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় সরকারি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন মোদি। যদিও রাজনৈতিক সমাবেশে মন্তব্য রাখতে গিয়ে তৃণমূলকে খোঁচা দিতে ছাড়েননি তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ‘রামকার্ড’ দেখানোর বার্তা দিয়েছিলেন। এখনও পর্যন্ত তাঁর সফরের কথা সরকারিভাবে ঘোষণা না হলেও জানা গিয়েছে, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রেলের উদ্বোধন করবেন মোদি। হুগলিতে জনসভাও করতে পারেন তিনি। তবে সম্পূর্ণ রাজনৈতিক কর্মসূচি নিয়েই বঙ্গ সফরে আসার কথা অমিত শাহর। এর আগে কোচবিহার থেকে পরিবর্তন রথযাত্রার শুভ সূচনা করেছিলেন শাহ। এবার কাকদ্বীপের যাত্রার উদ্বোধনে হাজির থাকতে পারেন তিনি। পাশাপাশি কলকাতা জোনেও জনসভা করতে পারেন তিনি। আবার হুগলির সিঙ্গুরেও অমিত শাহর সমাবেশ চাইছে রাজ্য বিজেপি।

[আরও পড়ুন: ‘১০ বছরেও CAA কার্যকর হবে না, মতুয়াদের বিভ্রান্ত করছেন অমিত শাহ’, কটাক্ষ অভিষেকের]

ভোটের আগে জনসংযোগ বাড়াতে ইতিমধ্যেই চারটি পরিবর্তন রথযাত্রার সূচনা হয়েছে বঙ্গে। নবদ্বীপ, তারাপীঠ ও ঝাড়গ্রাম থেকে যাত্রার উদ্বোধনে ছিলেন জেপি নড্ডা। কাকদ্বীপ থেকে পঞ্চম রথযাত্রা শুরু হবে। সব ঠিকঠাক থাকলে তারই উদ্বোধন হবে শাহর হাতে।

তবে ফেব্রুয়ারিতে শাহ-মোদির বঙ্গ সফরের খবর সামনে আসতেই শুরু হয়েছে নয়া জল্পনা। তবে কি মার্চের আগে ভোটের দিনক্ষণ ঘোষণার কোনও সম্ভাবনা নেই? এই প্রশ্নই উঠছে। তেমনটা হলে এপ্রিলের আগে নির্বাচন শুরু না হওয়ার সম্ভাবনাই দেখা দিচ্ছে। তাই সবমিলিয়ে একুশের ভোটের আগে ক্রমেই চড়ছে রাজনীতির পারদ।

[আরও পড়ুন: রাহুলের ‘হম দো হামারে দো’র পালটায় গান্ধী পরিবারকে খোঁচা নির্মলার, কী বললেন অর্থমন্ত্রী]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement