BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পলাতক ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মহিলা, চলছে জোর তল্লাশি

Published by: Sayani Sen |    Posted: June 18, 2021 10:46 am|    Updated: June 18, 2021 12:21 pm

Black fungus infected woman missing from North Bengal Medical College & Hospital ।Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: করোনা, ব্ল্যাক ফাঙ্গাসের (Black Fungus) আতঙ্কের মাঝে নয়া বিপত্তি। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে পলাতক মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত এক মহিলা। কোথায় পালিয়ে গেলেন ওই মহিলা, তা নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। তাঁর খোঁজ শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই মহিলা মুর্শিদাবাদের বাসিন্দা। গত কয়েকদিন আগেই নানা শারীরিক উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি হন বছর পঞ্চান্নর ওই মহিলা। পরীক্ষা নিরীক্ষা করে জানা যায়, ওই মহিলার শরীরে থাবা বসিয়েছে ব্ল্যাক ফাঙ্গাস। সেকথা জানানো হয় তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের কথা শুনে বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন রোগী। কিছুক্ষণ পর নার্সরা তাঁর খোঁজ নিতে আসেন। দেখেন নির্দিষ্ট বেডে নেই ওই মহিলা। শুরু হয় খোঁজখবর। গোটা হাসপাতালেই পাওয়া যায়নি তাঁকে। মহিলার উধাও হয়ে যাওয়ার ঘটনা পুলিশকে জানানো হয়েছে। এ বিষয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (North Bengal Medical College & Hospital) ডিন সন্দীপ সেনগুপ্ত বলেন, “আমাদের মেডিক্যাল কলেজ থেকে এক মিউকরমাইকোসিস সংক্রমিত এক মহিলা উধাও হয়ে গিয়েছেন। সে বিষয়ে ইতিমধ্যেই  পুলিশকে জানানো হয়েছে।” পুলিশ ওই মহিলার খোঁজ করছেন।

[আরও পড়ুন: ঘরে প্রেমিকের সঙ্গে ঘনিষ্ঠ স্ত্রী, মেজাজ হারিয়ে যুবককে পিটিয়ে খুন স্বামীর]

সাধারণত করোনা রোগীর শরীরেই থাবা বসাচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস। মাত্রাতিরিক্ত স্টেরয়েড ব্যবহারের ফলে এই ধরনের ছত্রাক শরীরে সক্রিয় হয়ে উঠছে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তদের চোখের সমস্যা, নাকের সমস্যার মতো একাধিক উপসর্গ দেখা দিচ্ছে। সঠিক সময়ে এই ধরনের ছত্রাক সংক্রমণ ধরা না পড়লে ভয়ংকর আকার নিতে পারে। হতে পারে প্রাণহানিও। ব্ল্যাকের পাশাপাশি হোয়াইট, ইয়েলো এবং গ্রিন ফাঙ্গাসেরও হদিশ মিলেছে। সম্প্রতি মধ্যপ্রদেশে এক করোনা জয়ীর শরীরে মিলেছে গ্রিন ফাঙ্গাসের সন্ধান। উল্লেখ্য, এর আগে একাধিক রাজ্যে করোনা রোগী উধাও হয়ে যাওয়ার ঘটনা শিরোনামে চলে আসে। তার ফলে সংক্রমণ আরও বৃদ্ধির আশঙ্কাও তৈরি হয়। সেই ঘটনার পর এবার শিরোনামে ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত রোগীর উধাও হওয়ার ঘটনা। যা রাজ্যে সম্ভবত প্রথম।

[আরও পড়ুন: রাতে রেললাইনের কাজ চলাকালীন টানেলে নামল ধস, কালিম্পংয়ে মৃত ২ শ্রমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement