Advertisement
Advertisement
Gold Biscuits

বনগাঁ সীমান্ত থেকে ৫ কোটি টাকারও বেশি সোনার বিস্কুট উদ্ধার বিএসএফের, আটক কৃষক

দিন তিনেক আগেই ৪০ টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে এখান থেকে।

BSF arrested a farmer with gold biscuits woth more than 5 crores from Bagda | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:September 12, 2022 7:04 pm
  • Updated:September 12, 2022 7:07 pm

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: দিন কয়েক আগেই ৪০টি সোনার বিস্কুট (Gold biscuits) উদ্ধার হয়েছিল। ফের বাগদা সীমান্ত এলাকা থেকে সোনার বিস্কুট সমেত কৃষককে আটক করল বিএসএফ (BSF)। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে ৮১ টি সোনার বিস্কুট। রবিবার বাগদা থানার রণঘাট সীমান্তের ৬৮ নম্বর ব্যাটেলিয়ানের পাচারকারী-সহ এই সোনার বিস্কুট আটক করেছে।

Advertisement

বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া বিস্কুটের মোট ওজন প্রায় ১০ কেজি। যার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা। ধৃত পাচারকারীর নাম নাজিম মণ্ডল৷ বাড়ি বাগদার (Bagda) কুলিয়া সীমান্তে৷ জানা গিয়েছে, ধৃত ব্যক্তি রবিবার আন্তর্জাতিক সীমান্তের কাছে কৃষিকাজ করতে গিয়েছিল। সেখানে এক বাংলাদেশি (Bangladeshi) তাকে সোনার বিস্কুট দিয়েছিল বলে দাবি। তা নিয়ে সে তার গ্রামের দিকে আসছিল৷ সেসময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা তাঁকে সন্দেহভাজন হিসেবে আটক করেন। তাঁকে তল্লাশি চালাতেই উদ্ধার হয় বিস্কুটগুলি৷

Advertisement

[আরও পড়ুন: ‘উপহার নেব না, কারও বাড়ি খাবও না’, সম্পত্তিবৃদ্ধি বিতর্কের মাঝে ঘোষণা শোভনদেব]

প্রসঙ্গত, গত ৭ এবং ৯ সেপ্টেম্বর বাগদার সীমান্ত চৌকি মামা ভাগিনার জওয়ানরা মোট ২.৪০ কোটি টাকার ৪০ টি বিস্কুট আটক করেছিল। সোমবার সোনার বিস্কুট-সহ আটক ব্যক্তিকে বাগদা শুল্কদপ্তরের হাতে তুলে দিয়েছে বিএসএফ৷ সীমান্ত এলাকায় বারবার এভাবে সোনা উদ্ধার হওয়ায় পাচারচক্র যে সক্রিয়, তা বোঝা যাচ্ছে। উৎসবের মরশুমে এভাবে চোরাই সামগ্রী উদ্ধারের ঘটনায় বিএসএফ নজরদারি বাড়াচ্ছে।

[আরও পড়ুন: ফের বেলাগাম বিজেপি বিধায়ক, দলবদলকারী তৃণমূল নেতাকে কটূক্তি করে বিতর্কে অসীম সরকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ