২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

CAA বিক্ষোভ: লাগাতার অশান্তির জের, হাওড়ায় আরও ২৪ ঘণ্টা বন্ধ ইন্টারনেট

Published by: Sucheta Sengupta |    Posted: December 17, 2019 9:59 am|    Updated: December 17, 2019 5:55 pm

CAA Protest LIVE 6: Mamata joins anti CAA rally from Jadavpur 8B

ফাইল ছবি

সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে আজও রাজ্যজুড়ে প্রতিবাদ অব্যাহত। উত্তরবঙ্গগামী প্রায় সব ট্রেন বাতিল। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে না পেরে স্টেশনগুলিতে আটকে রয়েছেন যাত্রীরা। প্রায় চারদিন ধরে চলছে এই পরিস্থিতি। মঙ্গলবার সকাল থেকে শিয়ালদহ – ডায়মন্ড হারবার শাখায় অবরোধের জেরে সম্পূর্ণ স্তব্ধ ট্রেন চলাচল। বাসুলডাঙায় CAA’র প্রতিবাদে চলছে বিক্ষোভ। আন্দোলনের নামে যে ভাঙচুর শুরু হয়েছে রেলের বিভিন্ন স্টেশনে, তা সামাল দিতে ৮ কোম্পানি অতিরিক্ত বাহিনী মোতায়েন করেছে পূর্ব রেল। 

বিকেল ৫.৩০: হাওড়া জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকার সময়সীমা ফের বাড়ানো হল। আগামিকাল বিকেল ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট।

বিকেল ৫: রাজ্যজুড়ে ঘটে চলে অশান্তির প্রতিবাদে পথে নামলেন হুগলি ফুরফুরা শরীফের পীরজাদা তৈয়েব সিদ্দিকী। মঙ্গলবার ডায়মন্ডহারবারের মোহনপুর থেকে কপাটহাট মিছিলে পা মেলান তিনি। মিছিল শান্তিপূর্ণ আন্দোলনের বার্তা দেন তৈয়ব সিদ্দিকী।

S24

দুপুর ৩: নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে পালটা মিছিলে বিজেপি। হাওড়ার মিছিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের। গ্রেপ্তার অন্তত ৫০। রাস্তায় বসে অবস্থান বিক্ষোভ। বেহালা থেকে ঠাকুরপুকুর পর্যন্ত মিছিলের নেতৃত্ব দিলেন যুব নেতা অনুপম হাজরা। 

দুপুর ২.১৫: উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হওয়ায় ডুয়ার্সের পর্যটন শিল্প ক্ষতির মুখে। পর্যটক নেই, হোটেলে বুকিং বাতিল, গাড়ি ব্যবসাতেও মন্দা। মাথায় হাত পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত মানুষজনের।

সকাল ১২.৫৫ মিনিট: যাদবপুরে নাগরিকত্ব আইনের প্রতিবাদ মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত তৃণমূল সাংসদ নুসরত জাহান এবং মিমি চক্রবর্তী। আইনের বিরোধিতায় মুখ্যমন্ত্রীর সঙ্গে শপথগ্রহণ সাধারণ মানুষের। 

CAA-mimi-nusrat

সকাল ১১.০৫: উত্তরবঙ্গে আটকে পড়া যাত্রীদের সাহায্যার্থে বাসের সংখ্যা দ্বিগুণ করল NBSTC. এই সুযোগে বাসের টিকিটের কালোবাজারির অভিযোগ।

সকাল ১০.৩৪: পুলিশের হস্তক্ষেপে উঠল বাসুলডাঙার অবরোধ। তবে ট্রেন চলাচল এখন অনিয়মিত।

s24-aborodh

সকাল ১০.০৬: অশান্তি আশঙ্কায় স্পর্শকাতর এলাকার স্টেশনগুলিতে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী।

সকাল ৯.৫৬:  শিয়ালদহ দক্ষিণের অন্যান্য  শাখাতেও  বিলম্বিত ট্রেন চলাচল।   

সকাল ৯.৫০: বিপাকে পড়া যাত্রীদের পাশে রাজ্য সরকার। উত্তরবঙ্গে আটকে পড়া পর্যটকদের ফেরাতে বিশেষ বাসের ব্যবস্থা নিউ জলপাইগুড়ি থেকে।

[আরও পড়ুন: এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন? অনুব্রতর মন্তব্যে উসকে উঠল জল্পনা]

সকাল  ৯.৪৫: বাতিল শিলিগুড়ি-বালুরঘাট ইন্টারসিটি এক্সপ্রেস, নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেস, রাধিকাপুর-কলকাতা এক্সপ্রেস।

সকাল ৯.৩৮: বাসে উত্তরবঙ্গ যাওয়ার জন্য বিভিন্ন টার্মিনাসে যাত্রীদের উপচে পড়া ভিড়।
সকাল ৯.২৪: বিপদের আশঙ্কায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার মধ্যেও রেল যোগাযোগ বিপর্যস্ত। বাতিল মালদহ, বালুরঘাট থেকে শিলিগুড়িগামী একাধিক ট্রেন।

[আরও পড়ুন: নাবালিকাকে দিয়ে জোর করে পরিচারিকার কাজ! গ্রেপ্তার পুরুলিয়ার বিজেপি নেতা]

সকাল ৯.২০: শিয়ালদহ – ডায়মন্ড হারবার শাখার বাসুলডাঙায় অবরোধ। এই শাখায় সম্পূর্ণ বন্ধ ট্রেন চলাচল। দুর্ভোগে নিত্যযাত্রীরা। এ নিয়ে ৪ দিন ধরে এই শাখায় অবরোধের জের বিপর্যস্ত রেল পরিষেবা।

সকাল ৯: রেল যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় ভাড়া বাড়ছে বিমানেরও। বাগডোগরা, গুয়াহাটির বিমানভাড়া প্রায় চারগুণেরও বেশি। মাথায় হাত যাত্রীদের। একমাত্র ভরসা সড়কপথ। কবে তাতেও ভোগান্তি।

[আরও পড়ুন: লটারি জিতে রাতারাতি কোটিপতি! টাকা হাতাতে খুনের আশঙ্কায় থানার দ্বারস্থ কিশোর]

সকাল ৮.৪৫: উত্তরবঙ্গগামী একের পর এক ট্রেন বাতিলের ঘোষণা। স্টেশনে আটকে যাত্রীরা। দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে