১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Rampurhat Bagtui Incident: রামপুরহাটের তৃণমূল নেতা ভাদু শেখ খুনে মূল অভিযুক্ত সোনা শেখকে গ্রেপ্তার করল সিবিআই

Published by: Sucheta Sengupta |    Posted: September 19, 2022 2:10 pm|    Updated: September 19, 2022 3:36 pm

CBI arrests one of the main accussed of murder case of TMC leader Bhadu Sheikh in Rampurhat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামপুরহাটের তৃণমূল নেতা ভাদু শেখ হত্যাকাণ্ডে মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল সিবিআই (CBI)। বীরভূম থেকেই তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। আজ ধৃতকে রামপুরহাট মহকুমা আদালতে পেশ করার কথা। সিবিআই সূত্রে খবর, সোনা শেখ নামে ওই অভিযুক্তই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড বলে মনে করছেন তদন্তকারীরা।

গত ২১ মার্চ রামপুরহাটের বগটুই (Bagtui) মোড়ে পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান ভাদু শেখের উপর বোমা হামলা হয়, তিনি খুন হন। সোনা শেখই এই হামলার মূল চক্রী বলে অভিযোগ ওঠে। ওইদিন রাতে গ্রামের ভিতর সোনা শেখের বাড়িতে ভাঙচুর চলে। ভাদুর অনুগামীরাই ভাঙচুর চালিয়েছিল বলে অভিযোগ।পরেরদিন ভোরে তার বাড়ি থেকে সাত জনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করেছিল পুলিশ। পরবর্তী সময়ে অবশ্য বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০। তা নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। মুখ্যমন্ত্রী নিজে রামপুরহাটে গিয়ে সর্বহারা পরিবারগুলির পাশে দাঁড়ান। স্থানীয় তৃণমূলের অঞ্চল সভাপতি আনারুল শেখকে সাসপেন্ড করেন। 

[আরও পড়ুন: বিধানসভায় শুরুতেই হট্টগোল, তৃণমূলের মানিক ভট্টাচার্যকে ‘চোর’ বলে কটাক্ষ মিহির গোস্বামীর]

এই ঘটনার পর থেকেই পলাতক ছিল সোনা শেখ। মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর থেকেই সোনা শেখকে খুঁজছিলেন তদন্তকারীরা। ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্তের তালিকায় নাম ছিল সোনার। দীর্ঘদিন এলাকাছাড়া থাকার পর সম্প্রতি গ্রামে ফেরে সে। আর তাতেই হাতেনাতে ধরা পড়ে সোনা শেখ। সোমবার তাকে রামপুরহাট আদালতে তোলা হয়েছে। নিজেদের হেফাজতে চাইতে পারে সিবিআই। 

[আরও পড়ুন: যোগীরাজ্যে ফের নৃশংস দলিত নির্যাতন, গণধর্ষণের পর নাবালিকাকে পুড়িয়ে হত্যা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে