১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে উলুবেড়িয়ায় কেন্দ্রীয় প্রতিনিধি দল, ঘুরে দেখলেন কোভিড হাসপাতাল

Published by: Tiyasha Sarkar |    Posted: June 10, 2020 8:54 pm|    Updated: June 10, 2020 9:02 pm

An Images

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: কেমন পরিষেবা পাচ্ছেন করোনা রোগীরা? তা খতিয়ে দেখতে বুধবার উলুবেড়িয়ার ফুলেশ্বরের সঞ্জীবন কোভিড হাসপাতালে গেলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। প্রায় ঘণ্টা তিনেক সেখানে থাকেন তাঁরা। কথা বলেন রোগী ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। গোটা পরিস্থিতি দেখে হাসিমুখেই হাসপাতাল ছাড়েন তাঁরা। 

জানা গিয়েছে, বুধবার দুপুরে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য ও ন্যাশনাল হেলথ মিশনের ডিরেক্টর সৌমিত্র মোহনের সঙ্গে সঞ্জীবন কোভিড হাসপাতালে পৌঁছন কেন্দ্রীয় প্রতিনিধি দলের ৩ সদস্য। প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত জানান সঞ্জীবন কোভিড হাসপাতালের কর্তা ডাঃ শুভাশীষ মিত্র। হাসপাতালে পৌঁছে প্রথমেই কন্ট্রোল রুম পরিদর্শন করেন প্রতিনিধি দলের সদস্যরা। এরপর ঘুরে দেখেন গোটা হাসপাতাল। করোনা আক্রান্তদের চিকিৎসা কেমন চলছে, খাবারের ব্যবস্থা কী, সেই সব খোঁজখবর নেন। কথা বলেন রোগীদের সঙ্গেও।

central-team-2

[আরও পড়ুন: দীর্ঘ প্রতীক্ষার অবসান, অবশেষে দর্শনার্থীদের জন্য খুলছে দক্ষিণেশ্বরের মন্দিরের দরজা]

কেন্দ্রীয় প্রতিনিধি দলের পরিদর্শনের পর হাসপাতালের তরফে জানান হয়েছে যে, গোটা বিষয়টি খতিয়ে দেখে খুশি পরিদর্শকরা। সঞ্জীবন কোভিড হাসপাতালের কর্তা ডাঃ শুভাশীষ মিত্র বলেন, “হাসপাতালের চিকিৎসা পরিষেবা সংক্রান্ত তথ্য তাদের দেওয়া হয়েছিল। আমাদের হাসপাতালের রিকভারি রেট যথেষ্ট ভাল। প্রায় ৭৫ শতাংশ। ইতিমধ্যে আমদের হাসপাতাল থেকে ৩৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখানকার কন্ট্রোল রুম ঘুরে দেখেছেন প্রতিনিধি দলের সদস্যরা। তাঁরা ব্যবস্থাপনা দেখে খুশি। প্রসঙ্গত, সোমবার রাতে তিন সদস্যের কেন্দ্রীয় দল এসে পৌঁছয় কলকাতায়। মঙ্গলবার সকালে তাঁরা যান নবান্নে। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও স্বাস্থ্যসচিব-সহ একাধিক সরকারি কর্তার সঙ্গে বৈঠক করেন। খোঁজখবর নেন বাংলার কোভিড পরিস্থিতির। পরিদর্শনও করেন কয়েকটি জায়গায়। 

[আরও পড়ুন: চূড়ান্ত অমানবিক! রাস্তায় পড়ে কাতরাতে কাতরাতে মৃত্যু জখম ব্যক্তির, ঘুরেও দেখল না কেউ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement