BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দীর্ঘ প্রতীক্ষার অবসান, অবশেষে দর্শনার্থীদের জন্য খুলছে দক্ষিণেশ্বরের মন্দিরের দরজা

Published by: Paramita Paul |    Posted: June 10, 2020 6:16 pm|    Updated: June 10, 2020 6:48 pm

Dakhineswar Temple will be open for mango people on 13 june

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার অবসান। খুলছে দক্ষিণেশ্বরের মন্দির। কিন্তু কবে? বুধবার সেই দিনক্ষণ ঠিক করা হয়ে গিয়েছে।।তবে আগের মতো ভিড় করে আর পুজো দেওয়া সম্ভব হবে না। মানতে হবে স্বাস্থ্যবিধি। বুধবার এমন ঘোষণাই করা হয়েছে। এদিন ভবতারিণীর মন্দির সাফাই করা হয়। পুরোহিত নিজে হাতে সমস্ত সাফাই করেন। 

করোনা ও লকডাউনের চাপে বন্ধ ছিল দেবীদর্শনও। কিন্তু সে আর কতদিন? দেশে যখন ভয় কাটিয়ে ছন্দে ফিরছে, তখন ভক্তরাও দেব-দেবতার কাছে ফিরবেন নিশ্চয়ই। তবে ভিড় করে দল বেঁধে মাতৃ দর্শন, নৈব নৈব চ। জানা গিয়েছে, শনিবার থেকে এই দক্ষিণেশ্বরের মন্দির খুলে দেওয়া হবে। তবে সরকারি নিয়মাবলি মেনে তবেই হবে দেবী দর্শন। মানতে হবে নয়া নিয়মকানুনও। বদল আসছে মন্দিরের সময়সূচিতেও। সূত্রের খবর, আপাতত মন্দির সকাল ৭ টা থেকে বেলা ১০ টা পর্যন্ত খোলা থাকবে। তবে পুজোর লাইনে দাঁড়াতে হলে কঠোরভাবে সামাজিক দূরত্ব মানতে হবেই। দুজন পুন্যার্থীকে ছয় ফুট দূরে দূরে থাকতে হবে। আট ফুট দূর থেকেই মাতৃদর্শন।এমনকী, গর্ভগৃহে ঢুকে পুজো দেওয়া চলবে বলেো জানা গিয়েছে। ভক্তদের স্বাগত জানাতে প্রস্তুত মন্দির কমিটিও।

[আরও পড়ুন : ‘আমি করোনা এক্সপ্রেস বলিনি, মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, কটাক্ষের জবাব মমতার]

প্রসঙ্গত, লকডাউনের শুরু, মার্চ মাস থেকে আমজনতার জন্য বন্ধ ছিল দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। ১ জুন থেকে রাজ্যে মন্দিক-মসজিদ-ধর্মস্থান খুনে দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ধর্মস্থানগুলির জন্য নতুন নির্দেশিকা জারি করা হয়। কিন্তু সেই সময় মন্দিরের দরজা উন্মুক্ত করেনি দক্ষিণেশ্বর। কিছুদিন সময় চেয়েছিল তাঁরা। অবশেষে শনিবার, ১৩ জুন আমজনতার জন্য মন্দিরের দরজা খুলে যাচ্ছে। 

[আরও পড়ুন : অফিসে পৌঁছতে নাকাল সরকারি কর্মীরা, সমস্যা সমাধানে নয়া দাওয়াই মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে