Advertisement
Advertisement
Arjun Singh

দলবদলের জের? অর্জুন সিংয়ের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার, আদালতের দ্বারস্থ সাংসদ

এতদিন জেড ক্যাটাগরি নিরাপত্তা পেতেন অর্জুন সিং।

Centre withdraws Arjun Singh's security, MP will file case in High Court | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:July 6, 2022 4:49 pm
  • Updated:July 6, 2022 5:53 pm

অর্ণব দাস, বারাকপুর: দলবদল করার পরই বারাকপুরের (Barrackpore) সাংসদের নিরাপত্তায় পড়ল কোপ। অর্জুন সিংয়ের (Arjun Singh) জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাহার করা হল। তবে এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিলেন সাংসদ অর্জুন সিং। তাঁর সাফ বক্তব্য, এভাবে নিরাপত্তা প্রত্যাহার করা নিয়ে তিনি আদালতের দ্বারস্থ হবেন। এমনকী তিনি কোনওরকম বিপদে পড়লে কেন্দ্রই তার জন্য দায়ী থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছেন।

মে মাসের শেষদিকে ‘ঘর ওয়াপসি’ হয়েছিল অর্জুন সিংয়ের। প্রায় ২ বছর গেরুয়া শিবিরে থাকার পর ফিরেছিলেন পুরনো দল তৃণমূলে (TMC)। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ক্যামাক স্ট্রিটের অফিসে যোগদান করেছিলেন বারাকপুরের সাংসদ। তারপর তাঁকে বনগাঁ সাংগাঠনিক জেলার দায়িত্ব দেয় শাসকদলের শীর্ষ নেতৃত্ব। তিনিও একেবারে গোড়া থেকেই কোমর বেঁধে কাজে নেমেছিলেন। দলের নানা কর্মসূচির মুখ হয়েছেন ভাটপাড়ার দাপুটে নেতা। তবে তৃণমূলে যোগদানের পরও অর্জুন সিংয়ের মতো রাজনৈতিক হেভিওয়েট নেতার নিরাপত্তার কথা ভেবে জেড ক্যাটাগরির (Z Category) নিরাপত্তা বজায় ছিল।

Advertisement

[আরও পড়ুন: ফের বিয়ের পিঁড়িতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, পাত্রীর পরিচয় জানেন?]

প্রায় দেড় মাস পর বুধবার সকালে আচমকাই তিনি নোটিস পান, আজ থেকেই প্রত্যাহার করা হচ্ছে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তা। অর্থাৎ বুধবার থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে অর্জুন সিংকে। আর এই নোটিস পেয়েই কার্যত ক্ষুব্ধ হয়ে ওঠেন বারাকপুরের ‘বাহুবলী’। কেন এভাবে নিরাপত্তা প্রত্যাহার করা হল, তা নিয়ে তিনি হাই কোর্টের দ্বারস্থ হতে চলেছেন বলে জানান। বুধবার মজদুর ভবনে সাংবাদিক বৈঠকে তাঁর বক্তব্য, ”আমি তো একজন জনপ্রতিনিধি। আমার তো নিরাপত্তা লাগবেই। জেড ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রই দিয়েছিল। তুলে নেওয়ার জন্যই কি দিয়েছিল? আমি এসব জানতেই হাই কোর্টে যাব বলে ঠিক করেছি।”

Advertisement

[আরও পড়ুন: Mahua Moitra: ‘কালী’ পোস্টার নিয়ে মন্তব্যের জেরে বাড়ছে দূরত্ব? তৃণমূলকে টুইটারে ‘আনফলো’ করলেন মহুয়া]

তবে কি দলবদলের জের? কেন্দ্রের শাসকদলের সংসর্গ ত্যাগের মাশুল হিসেবেই কি তাঁর সুরক্ষায় কোপ পড়ল? এই প্রশ্নের উত্তরে তিনি জানান, এই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। রাজ্যের তরফে এখনও কোনও নিরাপত্তা পান না অর্জুন সিং। এবার কেন্দ্রীয় সুরক্ষা প্রত্যাহারের পর কি রাজ্য সরকার নিরাপত্তা দেবে? এ বিষয়েও কোনও ধারণা নেই বলে জানিয়েছেন অর্জুন সিং।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ