৫ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

শুভময় মণ্ডল: কানহাইয়া কুমারের সভার আগেই উত্তেজনা টিটাগড়ে। সিপিআই নেতার নামে কুরুচিকর পোস্টার লাগানোর অভিযোগে আটক ৮ বিজেপী কর্মী। প্রতিবাদে রাস্তা আটকে বিক্ষোভ দেখায় গেরুয়া শিবিরের কর্মীরা। দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। তবে সভাস্থলে যাতে অশান্তি সৃষ্টি না হয় সেই কারণে বাড়ানো হয়েছে নিরাপত্তা। ঘটনাস্থলে রয়েছেন সিপি।  

নাগরিকত্ব ইস্যুতে ফুঁসছে গোটা দেশ। প্রতিবাদে সরব সব মহল। আইনের বিরোধিতায় পথে নেমেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় জেলায় আন্দোলন-বিক্ষোভ চলছে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সিএএ, এনআরসি, এনপিআর-এর বিরোধিতায় বারাকপুর স্টেশনের কাছে দেবশ্রী হলের মাঠে প্রতিবাদ সভার আয়োজন করে সমাজকর্মী, শিল্পী ও সাংস্কৃতিক কর্মীরা। এই সভায় আসার কথা কানহাইয়া কুমার, সিপিআইএম নেতা মহম্মদ সেলিম, সিপিআই (এম-এল) লিবারেশনের দীপঙ্কর ভট্টাচার্য-সহ শিল্পী ও বিদ্বজ্জনদের। কিন্তু কানহাইয়া কুমার সভায় যোগদানের আগে থেকেই উত্তপ্ত হয়ে ওঠে টিটাগড় চত্বর। জানা গিয়েছে, বুধবার রাত থেকেই টিটাগড়ের বিভিন্ন এলাকায় কানহাইয়ার বিরোধিতায় পোস্টার লাগানো হয়। ঘটনায় নাম জড়ায় বিজেপির। এরপরই পোস্টার কাণ্ডে জড়িত সন্দেহে ৮ বিজেপি কর্মীকে আটক করে পুলিশ।

[আরও পড়ুন: ‘হিন্দু মহাসভার বিরোধিতা করেছিলেন নেতাজি’, দেশনায়কের জন্মদিনে বিজেপিকে নিশানা মমতার]

এরপরই দলীয় কর্মীদের আটকের প্রতিবাদে সরব হন স্থানীয় বিজেপি কর্মী সমর্থকরা। বৃহস্পতিবার সকালে টিটাগড়ের ব্রহ্মস্থান এলাকায় রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে তাঁরা। তাঁদের দাবি, পোস্টার লাগানোর পিছনে তাঁদের কোনও যোগ নেই, অকারণেই তাঁদের কর্মীদের আটক করা হয়েছে। পরিস্থিতি আয়ত্বে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণ পর আয়ত্বে আসে পরিস্থিতি। তবে এলাকা যাতে নতুন করে উত্তপ্ত না হয় সেই কারণে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

[আরও পড়ুন: রাসায়নিক ছড়িয়ে কেপমারি, ব্যবসায়ীকে বেহুঁশ করে টাকা-গয়না লুটে চম্পট দিল মহিলা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং