BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর চুরি যাওয়া অস্ত্র-সহ ব্যাগ

Published by: Kishore Ghosh |    Posted: December 23, 2021 5:37 pm|    Updated: December 23, 2021 5:53 pm

Chief Minister's security guard's bag with arms recovered within 24 hours | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: অসম থেকে ফেরার পথে নিউ কোচবিহার স্টেশন (Cooch Behar) সংলগ্ন এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নিরাপত্তারক্ষীর অস্ত্র-সহ ব্যাগ চুরির ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য তৈরি হয়েছিল। ঘটনার পর গতকাল রাতেই তদন্তে নামে পুলিশ। অবশেষে সেই অস্ত্র ও ব্যাগ উদ্ধার হল আজ। অস্ত্র ও ব্যাগ উদ্ধার হয়েছে নিউ কোচবিহার স্টেশন (New Cooch Behar Station) সংলগ্ন দুটি আলাদা জায়গায়।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তারক্ষী অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর (Assistant Sub-Inspector) পদমর্যাদার ওই অফিসার ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে (Kanchenjunga Express) শিয়ালদহে ফিরছিলেন। বুধবার সকালে নিউ কোচবিহার সংলগ্ন এলাকার পেস্টারঝাড়ে বি ৪ কামরায় ওই অফিসারের ব্যাগ চুরির ঘটনাটি ঘটে। চুরির ঘটনায় তিনি নিউ কোচবিহার জিআরপি (GRP) থানায় অভিযোগও জানান। অভিযোগ পেয়ে জিআরপি-র উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনার তদন্ত শুরু করেন।

[আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিকের অস্ত্র-সহ ব্যাগ চুরি, তদন্তে GRP]

পরে এসটিএফ ও জেলা পুলিশও তদন্তে যোগ দেয়। তারাই নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে ব্যাগ ও অস্ত্র দু’ টিকে। জানা গিয়েছে, গতকাল রাতেই উদ্ধার হয় মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকের ব্যাগটি। নিউ কোচবিহার স্টেশনের কাছে রেল লাইনের ধার থেকে পাওয়া যায় ব্যাগটিকে। এরপর আজ দুপুরে কোচবিহার স্টেশন সংলগ্ন একটি পুকুর পাড়ে পাওয়া যায় খোয়া যাওয়া অস্ত্র দু’ টিকে।

রেল পুলিশের শিলিগুড়ি ডিভিশনের সুপার এ পাঠক জানিয়েছেন, কোচবিহার স্টেশন সংলগ্ন একটি পুকুরের পাড় থেকে অস্ত্র দু’টি মেলে, গতকাল রাতেই রেল লাইনের ধার থেকে ব্যাগটি পাওয়া গিয়েছিল। তদন্ত করে দেখা হচ্ছে কে বা কারা ব্যাগ ও অস্ত্র দু’টিকে ওখানে রেখে গেল।

[আরও পড়ুন: মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে দু’দিনের সফরে গঙ্গাসাগরে মুখ্যমন্ত্রী, করবেন প্রশাসনিক বৈঠক]

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কামাখ্যা মন্দিরে (Kamakhya Temple) সফরে নিরাপত্তার দায়িত্বে ছিলেন ওই পুলিশ আধিকারিক। তাঁর ব্যাগের মধ্যে দু’টি পিস্তল এবং একটি মোবাইল ফোন ছিল। পিস্তলটি কার্তুজ ভর্তি ছিলও বলে জানা যায়। তবে শেষ পর্যন্ত অস্ত্র ও ব্যাগ দুই উদ্ধার হল।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে