১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর: ফের তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র চেহারা নিল সোদপুর। রবিবার বিকেলে তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিজেপির বিরুদ্ধে অভিযোগ ওঠে পার্টি অফিস লক্ষ্য করে গুলি চালানোর। পাশাপাশি, বোমাবাজিও করা হয় বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূলের কর্মী-সমর্থকরা। কিছুক্ষণ পর অবরোধ উঠলেও এখনও থমথমে এলাকা।

[আরও পড়ুন:টার্গেট ২০০ আসন, একুশের লক্ষ্যে চিন্তন বৈঠকে রণনীতি তৈরি বঙ্গ বিজেপির]

ভোট পরবর্তী সময়েও রাজনৈতিক সংঘর্ষে বারবার উত্তপ্ত হয়ে উঠেছে বারাকপুর, টিটাগড়, সোদপুর, কাঁকিনাড়া, ভাটপাড়া চত্বর। কার্যত বোমা-বারুদের স্তূপে পরিণত হয়েছিল এই সব এলাকা। কিন্তু শেষ কয়েকদিনে পরিস্থিতি ধীরে ধীরে বদলাতে শুরু করছিল, শান্তি ফিরছিল। কিন্তু শনিবার বিজেপির মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল বারাকপুর। সেই অশান্তির রেশ কাটতে না কাটতে রবিবার দুপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল সোদপুর এলাকা।

সভার জন্য রবিবার সোদপুরের বিবি বাগান মোড় এলাকায় বিজেপি কার্যালয়ের বাইরে একটি অস্থায়ী মঞ্চ তৈরির কাজ চলছিল। জানা গিয়েছে, সেই কাজ চলাকালীন তাঁদের বাধা দেয় তৃণমূলের কর্মী-সমর্থকরা। বাধার মুখে সেই সময় কাজ বন্ধও করে দেওয়া হয় বিজেপির তরফে। অভিযোগ, এর কিছুক্ষণ পর অস্ত্র ও বোমা নিয়ে তৃণমূলের কার্যালয়ের বাইরে জড়ো হয় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। কার্যালয় লক্ষ্য করে গুলি চালায় তারা। বোমাবাজিও করা হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে মুহূর্তে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। আক্রমণের প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তারির দাবি জানিয়ে দীর্ঘক্ষণ রাস্তা আটকে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকরা। বেশ কিছুক্ষণ পর স্বাভাবিক হয় পরিস্থিতি। তবে এদিনের ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে। 

[আরও পড়ুন: ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য ভবন, অভিযানের জন্য ৭৫ লক্ষ টাকা বরাদ্দ ঘোষণা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং