১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর ২৪ পরগনার হাসপাতালগুলিতে লাফিয়ে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। ভরতি থাকা রোগীদের পর্যাপ্ত পরিষেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালগুলিতে। এবার যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি মোকাবিলায় নামল স্বাস্থ্য দপ্তর। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ডেঙ্গু রুখতে ৩ মাসের অভিযানের জন্য বরাদ্দ করা হয়েছে প্রায় ৭৫ লক্ষ টাকা। এই কর্মসূচির জন্য নিয়োগ করা হবে ৪৫০ জন অস্থায়ী কর্মীকে। পরিস্থিতির উন্নতির জন্য এই পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: টার্গেট ২০০ আসন, একুশের লক্ষ্যে চিন্তন বৈঠকে রণনীতি তৈরি বঙ্গ বিজেপির]

মাস দেড়েক ধরে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকা গুলিতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। মৃত্যুও হয়েছে অনেকের। প্রশাসনের তরফে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। সমগ্র এলাকায় নিয়মিত সাফাইয়ের পাশাপাশি ব্লিচিং ছড়ানো হচ্ছে। কিন্তু তাতে কার্যত কোনও কাজই হচ্ছে না। পরিস্থিত ক্রমশ এতটাই জটিল হয়ে দাঁড়িয়েছে যে বিষয়টি পর্যবেক্ষণ করেন খোদ জেলাশাসক। এরপর তিনিই উত্তর ২৪ পরগনার ভয়াবহ পরিস্থিতির কথা জানান স্বাস্থ্যভবনে। হাবড়া, অশোকনগর, গাইঘাটা, বারাকপুরের পরিস্থিতি খতিয়ে দেখে নড়েচড়ে বসে স্বাস্থ্য ভবন। এরপরই এবিষয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়। সেখানেই অর্থ বরাদ্দের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

ডেঙ্গুর ভয়াবহতায় শেষ কয়েকদিন ধরে বারবার শিরোনামে উঠে এসেছে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকাগুলি। বনগাঁ, হাবড়া হাসপাতাল-সহ জেলার একাধিক হাসপাতালে রোগীর সংখ্যা ছুঁয়েছে একশো ছাড়িয়েছে।হাসপাতালগুলিতে বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। ফাঁকা নেই জায়গা। গ্রামীণ এলাকাগুলোয় ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু। বেসরকারি সূত্র অনুযায়ী, ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১০ ছাড়িয়েছে। স্থানীয়দের অভিযোগ, “যখন প্রয়োজন ছিল তখন প্রশাসনের তরফে কোনও ভূমিকা নেওয়া হয়নি। এখন ডেঙ্গু ভয়াবহ আকার নেওয়ার পর বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। আগে পদক্ষেপ নিলে এই পরিস্থিতি তৈরি হত না।” 

[আরও পড়ুন:বাড়ির অদূরেই গুলিবিদ্ধ তৃণমূলের অঞ্ল সভাপতি, গ্রেপ্তার কংগ্রেস আশ্রিত দুষ্কৃতী]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং