১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Duare Sarkar: মে মাসে ফের ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় সমাধান’, দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: April 27, 2022 6:50 pm|    Updated: June 22, 2022 2:31 pm

CM Mamata Banerjee announces the date of Duare Sarkar

দীপঙ্কর মণ্ডল: মে মাসে ফের বসছে ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) ক্যাম্প। হবে ‘পাড়ায়-পাড়ায় সমাধান’ও। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে সেই কর্মসূচির দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই তালিকায় যুক্ত হচ্ছে সরকারি প্রকল্পের প্রচার উন্নয়নের পথে-ও। এক নজরে জেনে নিন, কবে থেকে মিলবে এই সুবিধা?

তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় ফিরেছে তৃণমূল (TMC) সরকার। একের পর পর জনকল্যাণমূলক প্রকল্প এনেছে তারা। সেই প্রকল্প আনজনতার কাছে পৌঁছে দিতে প্রচার শুরু করছে রাজ্য সরকার। এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে, ‘উন্নয়নের পথে’। মেলা-ট্যাবলো-পোস্টারের মাধ্যমে চলবে প্রচার। এই সময়কালে আমজনতা নিজেদের অভিযোগ জানাতে পারবেন। এর পরই শুরু হবে দুয়ারে সরকার প্রকল্প।

[আরও পড়ুন: তীব্র দাবদাহে এগিয়ে এল গরমের ছুটি, দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রীর]

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ২১-৩১ মে চলবে দ্বিতীয় পর্যায়ের ‘দুয়ারে সরকার’। এই ১০ দিন সরকারের বিভিন্ন প্রকল্প সংক্রান্ত আবেদনপত্র জমা পড়বে। ১ থেকে ৬ জুন মিলবে পরিষেবা। পাশাপাশি পাড়ায় সমাধানে গুরুত্ব দিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ অনুসারে, ৫ মে থেকে ২০ মে চলবে পাড়ায় সমাধান কর্মসূচি। আলাদা ক্যাম্প হবে। এর পর আমজনতার কাছে সমাধান পৌঁছে দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী জানান, পাড়ায় সমাধানকে গুরুত্ব দিতে হবে। কারণ এর মাধ্যমে ছোট ছোট কাজ করে দেওয়া যায়। পৌঁছে যাওয়া যায় মানুষের কাছেও। এই কর্মসূচি চলাকালীন সরকারি আধিকারিকেরা ছুটি নিতে পারবেন না বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধুমাত্র রবিবার এবং সরকারি ছুটির দিনই ছুটি পাবেন তাঁরা।

[আরও পড়ুন: ‘৯৭ হাজার কোটি টাকার বকেয়া আগে শোধ করুন’, পেট্রোপণ্যের দাম নিয়ে মোদিকে জবাব মমতার]

উল্লেখ্য,  ২০২০ সাল থেকে শুরু হওয়া ‘দুয়ারে সরকার’ কর্মসূচির গত তিনটি পর্যায়ে রাজ্যের কয়েক লক্ষ মানুষ নানা সুযোগ-সুবিধা পেয়েছেন। এবার ফের নতুন নাম নথিভুক্ত করার সুযোগ থাকছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে