১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘নোবেল পুরস্কার পাবেন Mamata Banerjee’, তৃণমূল নেতার দাবি ঘিরে জোর চর্চা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 31, 2021 1:00 pm|    Updated: August 31, 2021 1:52 pm

CM Mamata Banerjee should be awarded Nobel Prize, claimed a TMC leader | Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া: ‘আগামী দিনে নোবেল পুরস্কার পাবেন মমতা বন্দ্যোপাধ্যায়’, এমনটাই দাবি করলেন পূর্ব বর্ধমানের এক তৃণমূল নেতা। তাঁর এই দাবি ঘিরে কানাঘুষো শুরু হয়েছে রাজনৈতিক মহলে। ওই তৃণমূল নেতাকে কটাক্ষ করতে ছাড়েননি স্থানীয় বিজেপি নেতারা।

সোমবার বিকেলে পূর্ব বর্ধমানের আউশগ্রাম ২ নম্বর ব্লকের রামনগর অঞ্চলের ছোড়ায় তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে যোগদান সভা ছিল। শতাধিক বিজেপি কর্মী এদিন যোগ দেন তৃণমূলে। ওই অনুষ্ঠানে ছিলেন আউশগ্রামের ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি রামকৃষ্ণ ঘোষ, ব্লক তৃণমূলের কার্যকরী সভাপতি শেখ আবদুল লালন, ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক অর্ঘ্য বিশ্বাস-সহ অন্যান্যরা। ওই সভায় বক্তব্য রাখতে গিয়ে রামকৃষ্ণ ঘোষ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গোটা বাংলায় উন্নয়নের জোয়ার এসেছে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লির মসনদে বসবেন। দেশ শাসন করবেন। তিনি নোবেল পুরস্কারও পাবেন।”

[আরও পড়ুন: Visva Bharati: আরও উত্তপ্ত বিশ্বভারতী, উপাচার্যের বাড়ির সামনে ছাত্রীদের শ্লীলতাহানি! দায়ের FIR]

কিন্তু কেন এই দাবি রামকৃষ্ণবাবুর? তাঁর কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী প্রকল্পগুলি সারা বিশ্বে সমাদৃত হয়েছে। বিশ্বের কোনও জননেতা বা জননেত্রীকে ইতিপূর্বে এত প্রকল্পের কথা ভাবতে দেখা যায়নি। বর্তমান পরিস্থিতিতে শুধু আমাদের দেশেই নয়, সারা বিশ্বে দৃষ্টান্ত তৈরি করেছেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তিনি নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য।”

যদিও তৃণমূল (TMC) নেতার এই মন্তব্যকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দলের বর্ধমান (গ্রামীণ) জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্যামল রায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যদি নোবেল পান সে তো খুবই আনন্দের বিষয়। তবে যিনি নোবেলের দাবি করছেন তিনি বোধ হয় কমিটিতে আছেন।” উল্লেখ্য, ভোটের পর থেকেই একের পর এক বিজেপি কর্মী যোগ দিচ্ছেন তৃণমূলে। জেলায় জেলায় আরও মজবুত হচ্ছে তৃণমূলের সংগঠন।

[আরও পড়ুন: ‘হারের কারণ বিশ্লেষণ করতেই ভয় পাচ্ছে’, টুইটে রাজ্য BJP নেতৃত্বকে আক্রমণ Tathagata Roy-এর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে