BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ডে এই প্রথম রেলকর্তাদের তলব সিবিআইয়ের

Published by: Monishankar Choudhury |    Posted: March 1, 2021 7:51 pm|    Updated: March 1, 2021 8:22 pm

An Images

সুব্রত বিশ্বাস: এই প্রথম কয়লা কাণ্ডে রেল আধিকারিকদের তলব করল সিবিআই (CBI)। সূত্রের  খবর, আগামী বৃহস্পতিবার আসানসোলের সিনিয়র ডিসিএম, চিফ কন্ট্রোলার ও বারাবনির স্টেশন ম্যানেজারকে নোটিস দিয়ে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

[আরও পড়ুন: নৃশংস! কুকুর শাবকদের গায়ে গরম পিচ ঢেলে ‘খুন’, নিষ্ঠুরতায় স্তব্ধ দুর্গাপুরবাসী]

সূত্রের খবর, ২০১৯ সালের ডিসেম্বর মাসে বারাবনি স্টেশন চত্বরে প্রচুর বেআইনি কয়লা মজুত করা হয় বলে অভিযোগ। সেই অভিযোগের তদন্তে নেমে কেন্দ্রীয় তদন্তকারী দল জানতে পেরেছে যে রেলের মাধ্যমে এই বেআইনি কয়লা বিভিন্ন জায়গায় যায়। অন্ডাল থেকে সীতারামপুর যাওয়ার লাইনে বারাবনি। ওই সব খনি অঞ্চল থেকে বেআইনি কয়লা পাচার হয় রেলের মাধ্যমে, এই বেআইনি কয়লা কী পদ্ধতিতে বুকিং হয়, কোথায় যায়, কোন সংস্থার নামে বুকিং করা হয়, কোথায় কীভাবে ওজন হয়, সে সম্পর্কে জানতেই রেলকর্তাদের তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রে জানানো হয়েছে। ডিভিশনের সব লোডিং-আনলোডিং নিয়ন্ত্রণ করে সিনিয়র ডিসিএম। মালগাড়ি দেওয়ার দায়িত্ব, মাল তদরকির দায়িত্ব থাকে চিফ কন্ট্রোলার ও স্টেশন মাস্টারের হাতে। তাই তাঁদের তলব করা হয়েছে। পরে আরপিএফ কর্মীদেরও ডাকার সম্ভাবনা রয়েছে বলে সূত্রের দাবি।

[আরও পড়ুন: শুরুতেই অ্যাপ বিভ্রাট, হোঁচট খেল প্রবীণ নাগরিকদের টিকাকরণ]

উল্লেখ্য, গত মঙ্গলবার কয়লা পাচার কাঁদে তৃণমূল কংগ্রেস সাংসদ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের আত্মীয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধায়কে প্রায় সওয়া এক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের গোয়েন্দারা। তারপর থেকেই আরও তীব্র হয়েছে রাজ্য ও কেন্দ্রের সংঘাত। মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তাঁর অভিযোগ, আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement