BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ বর্ধমানে উড়ালপুলের উদ্বোধন নয়, দিনক্ষণ ঠিকই করতে পারল না রেল

Published by: Sucheta Sengupta |    Posted: September 27, 2019 1:56 pm|    Updated: September 27, 2019 1:56 pm

Confusion over inauguration of Burdwan Rail overbrige

সৌরভ মাজি, বর্ধমান: রেলসেতুর উদ্বোধন নিয়ে রাজ্য বনাম রেল টানাপোড়েন চলছিলই। এবার উদ্বোধনের দিনক্ষণ নিয়ে দ্বিধাদ্বন্দ্ব রেলের অন্দরেই। একবার ৩০ তারিখ, তা এগিয়ে ২৭ তারিখ, আবার দিন পিছিয়ে দেওয়া – নাটক চলছে তো চলছেই। আর এসবের মাঝে রেল মন্ত্রক এখনও পর্যন্ত বর্ধমানের নবনির্মিত রেলসেতু উদ্বোধনের দিনই ঠিক করতে পারল না।

[আরও পড়ুন : পানের পিকে ঢাকল বর্ধমানের নবনির্মিত রেল উড়ালপুল, ক্ষুব্ধ আমজনতা]

শুক্রবার রেল সেতুর উদ্বোধন হচ্ছে না। কবে হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। বুধবারই রেলের তরফে জানানো হয়েছিল, শুক্রবার রেল প্রতিমন্ত্রী সুরেশ চান্নাবাসাপ্পা অঙ্গদি রেলসেতুর উদ্বোধন করবেন। কিন্তু ২৪ ঘণ্টা না কাটতেই সিদ্ধান্ত বদল রেলের। পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক নিখিলকুমার চক্রবর্তী আচমকাই বৃহস্পতিবার রাতে বলেন, “শুক্রবার রেলসেতুর উদ্বোধন হচ্ছে না।”
গত সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয় মঙ্গলবার উড়ালপুলের উদ্বোধন করা হবে। সোমবার সন্ধেবেলাই রেলের তরফেও ঘোষণা করা হয়, ৩০ সেপ্টেম্বর রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই রেলসেতুর উদ্বোধন করবেন। যদিও মঙ্গলবারই রাজ্য সরকারের তরফে ওই রেল উড়ালপুলের উদ্বোধন করে দেওয়া হয়। কিন্তু তারপরও রেলসেতুতে যান চলাচল শুরু করা যায়নি। সেতু নির্মাণকারী সংস্থা রেলের অধীনস্ত আরভিএনএল সেতুতে ওঠার চারদিকের পথেই ব্যারিকেড করে দেয়। সেখানে বোর্ড ঝুলিয়ে জানিয়ে দেওয়া হয়, সেতুতে কাজ চলছে। তাতে ওঠা দণ্ডনীয় অপরাধ। কিন্তু সেসবের তোয়াক্কা না করেই বুধবার বিকেলে একদল তৃণমূল কর্মী-সমর্থক সেইসব ব্যারিকেড সরিয়ে দেয়। যান চলাচল শুরু হয়ে যায় সেতুতে। যদিও ঘণ্টা চারেকের মধ্যেই ফের ব্যারিকেড করে দেওয়া হয় রেলের তরফে। বৃহস্পতিবারও বন্ধ ছিল যান চলাচল।

[আরও পড়ুন : কাকভোরে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে আগুন, মৃত এক রোগী]

বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এসএস আলুওয়ালিয়া দিল্লিতে অভিযোগ করেন, আরভিএনলের সুরক্ষা সার্টিফিকেট না নিয়েই রাজ্য সরকার উদ্বোধন করেছে সেতুর। সেখানে তিনিও ঘোষণা করেন ২৭ সেপ্টেম্বর রেলমন্ত্রী বর্ধমানের রেলসেতুর উদ্বোধন করবেন। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত বর্ধমান স্টেশনে কোনও প্রস্তুতিই নেওয়া হয়নি রেলের তরফে। রাতে মুখ্য জনসংযোগ আধিকারিক জানান, শুক্রবার রেলসেতুর উদ্বোধন হবে না। ফলে কবে আদৌ ঠিকমতো যান চলাচল শুরু হবে, তা জানেন না কেউই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে