BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘পুলিশকে বোমা মারুন, গুলিতে ঝাঁজরা করে দিন’, এবার হুমকি কংগ্রেস নেত্রীর

Published by: Paramita Paul |    Posted: November 26, 2022 2:17 pm|    Updated: November 26, 2022 2:29 pm

Congress woman leader incites violence against police | Sangbad Pratidin

নন্দন দত্ত, সিউড়ি: একসময় পুলিশকে বোমা মামলার হুমকি দিয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এবার সেই সুর শোনা গেল রাজ্যের কংগ্রেস নেত্রীর গলায়। বীরভূমের (Birbhum) এক দলীয় সভা থেকেই পুলিশকে বোমা মারার হুমকি দিলেন কংগ্রেস নেত্রী সুব্রতা দত্ত। শুধু বোমা নয়, গুলিতে পুলিশের শরীর ঝাঁজরা করে দেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি। যদিও তাঁর এই মন্তব্য কংগ্রেস দল সমর্থন করে না বলে সাফ জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এদিকে আবার কংগ্রেস নেত্রীর বিরুদ্ধে এফআইআর করার নিদান দিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

শুক্রবার ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra) কর্মসূচিতে বীরভূমের তারাপীঠ মোড়ে সভা ছিল কংগ্রেসের (Congress)। সেই সভা থেকেই পুলিশের উপর রাজ্যের শাসকদলের নিয়ন্ত্রণ নিয়ে সরব হন নেত্রী সুব্রতা দত্ত। বলেন, “এটা তৃণমূলের পুলিশ নয়। আমাদের করের টাকায় ওদের বেতন হয়। তাই ওদের টেনে হেঁচড়ে নিয়ে যাবেন। বলবেন, এথানে রুটমার্চ করুন। এখানে সংঘর্ষ হচ্ছে।” এরপর তাঁর আরও সংযোজন, “প্রয়োজন হলে বোমা মারতে হবে। পুলিশকে একদম ভয় পাবেন না।”

[আরও পড়ুন: আজ শীতলতম দিনের সাক্ষী কলকাতা, ডিসেম্বরের আগেই বাংলায় জাঁকিয়ে পড়বে শীত]

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে মন্তব্য করেছিলেন, পুলিশের উচিত ছিল কপালে গুলি করা। সেই মন্তব্যকে হাতিয়ার করে সুব্রতা দত্ত বলেন, “ভাইপো পুলিশকে বলেছিলেন না, কপালে গুলি করতে। আমি বলব, পুলিশের সারা শরীর ঝাঁজরা করে দিন। সারা শরীরে গুলি করুন।” স্বাভাবিকভাবেই কংগ্রেস নেত্রী এহেন মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে।

 

এ প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “নেত্রীর এই মন্তব্য দল সমর্থন করে না। এর সঙ্গে কংগ্রেসের কোনও সম্পর্ক নেই।”রাজ্যের মন্ত্রী তথা কলকাতা মেয়র ফিরহাদ হাকিম বলছেন, এটা কোনও নেত্রীর মুখের ভাষা হতে পারে না। সমাজবিরোধীদের মুখের ভাষা। এই মুহূর্তে নেত্রীর বিরুদ্ধে এফআইআর করা উচিত।” সবমিলিয়ে পুলিশকে গুলি-বোমা মারার হুমকি দিয়ে বিপাকে মহিলা কংগ্রেস নেত্রী।

[আরও পড়ুন: শান্তিকুঞ্জে ‘চায়ে পে চর্চা’? শুভেন্দুর বাড়িতে চায়ের আমন্ত্রণ পেলেন অভিষেককে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে