২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘BJP প্রার্থী দিলে শাস্তি হবে আমাদের নেতাদের’, পঞ্চায়েত ভোটের আগে দলীয় কর্মীদের হুঁশিয়ারি উদয়নের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 16, 2022 5:08 pm|    Updated: November 16, 2022 5:48 pm

Controversy started over WB minister Udayan Guha's comment | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না রাজ্যের মন্ত্রী উদয়ন গুহর। এবার ‘চলো গ্রামে যাই’ কর্মসূচির মাঝে দলের নেতাদেরই হুঁশিয়ারি দিলেন তিনি। বললেন, “বিজেপি প্রার্থী দিলে শাস্তি হবে দলের নেতাদের।” মন্ত্রীর এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিরোধীরা।

পঞ্চায়েত ভোটকে সামনে রেখে সম্প্রতি ‘চলো গ্রামে যাই’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। মঙ্গলবার সন্ধেয় ওই কর্মসূচিতে যোগ দিতেই কোচবিহারের দিনহাটার বামনহাটার ২ নম্বর উত্তর কালমাটি এলাকায় যান উদয়ন গুহ। সেখানেই পঞ্চায়েত ভোট নিয়ে কর্মীদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন। সেই সময়ই মন্ত্রী বলেন, “রেললাইনের এই ধারে পঞ্চায়েত সমিতির ৬টি আসন রয়েছে। ওই আসনে প্রার্থী দেওয়ার ক্ষমতা নেই বিজেপির। যদি আমরা তাঁদের মদত দিই সেটা আলাদা কথা। বিজেপি তখনই প্রার্থী দিতে পারবে যদি আটিয়ালডাঙ্গার ২টি আসনে আমাদের লোকজন গিয়ে বলে, আপনারা দাঁড়ান। আমরা আছি। তা না হলে বিজেপি প্রার্থী দিতে পারবে না।” এরপরই হুঁশিয়ারি দেন, “যদি বিজেপি প্রার্থী দেয় তাহলে শাস্তি হবে আমাদের নেতাদের।”

[আরও পড়ুন: ‘জুতোর নিচে’ মন্তব্যের জের, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR দায়ের বীরবাহা হাঁসদার]

উদয়ন গুহ এদিন সাফ বলেন, কাউকে মারধর বা আঘাত করা হবে না। কাউকে মনোনয়ন পেশে বাধাও দেওয়া হবে না। এমনভাবে তৃণমূলের সংগঠনটাকে তৈরি করতে হলে যাতে বিরোধীরা প্রার্থী করার জন্য কাউকে খুঁজেই না পান।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও দলের নেতাদের হুমকি দিতে দেখা গিয়েছিল উদয়ন গুহকে। তিনি বলেছিলেন, “যাঁরা ভেটাগুড়ি যাচ্ছেন, ভাল কথা। ফেরার পথে যদি গাড়ি রাস্তায় মিশে যায় তাহলে দোষ দিতে পারবেন না।” মন্ত্রীর এই মন্তব্য স্বাভাবিকভাবেই উসকে দিয়েছে গোষ্ঠীদ্বন্দ্বের জল্পনা। কেন ভেটাগুড়িতে আপত্তি উদয়নের? কারণ, দিনহাটার ভেটাগুড়িতে বাড়ি কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের। ফলত মনে করা হয়েছিল, তৃণমূলের কেউ বা কাঁরা গোপনে বিজেপির সঙ্গে যোগাযোগ করছিলেন।

[আরও পড়ুন: ‘ঘর তৈরির টাকাও আটকে দিয়েছে কেন্দ্র’, ফের মোদি সরকারকে তোপ মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে