BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

টিকাকরণ কর্মসূচির আগে রাজ্যে আরও কমল করোনা সংক্রমণ, মৃত্যুহারও নিম্নমুখী

Published by: Sucheta Sengupta |    Posted: January 15, 2021 8:33 pm|    Updated: January 15, 2021 9:14 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার থেকে দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ কর্মসূচি। এ রাজ্যেরও একাধিক জায়গায় তা শুরু হবে। কিন্তু তার ঠিক আগের দিনই রাজ্যের করোনা (Coronavirus) পরিসংখ্যানে আরও খানিকটা স্বস্তি মিলল। সামান্য কমল দৈনিক সংক্রমণ, মৃত্যু।  স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২৩ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৬৮০। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের, যা আগেরদিন ছিল ১৮। বেড়েছে সুস্থতার হারও। করোনার কবল থেকে এই মুহূর্তে  সুস্থ হয়ে উঠেছেন বাংলার (West Bengal) প্রায় ৯৭ শতাংশ মানুষ।  

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৩ হাজর ৪৭৫। এর মধ্যে অ্যাকটিভ রোগী ৭২২৩ জন, যা বৃহস্পতিবারের তুলনায় ৪৯ কম। করোনার ছোবলে মৃত্যুর মুখে পড়েছেন মোট ১০ হাজার ২৬ জন। আর গত ২৪ ঘণ্টায় ৬৫৬ জন সুস্থ হয়ে ওঠায় এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৪৬ হাজার ৮৪৯। 

[আরও পড়ুন: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে জানিয়েও রাস্তা সংস্কার হয়নি! রবীন্দ্রনাথ ঘোষকে নিশানা মন্ত্রী গৌতমের]

তবে এদিনও করোনা সংক্রমণে কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে এখন অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৭৯৩। কলকাতায় এই সংখ্যাটা ১৪২০। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে দুই জেলা – ঝাড়গ্রাম, কালিম্পং। এই মুহূর্তে এই দুই জেলায় অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা চল্লিশেরও কম। শনিবার থেকে কলকাতা-সহ রাজ্যের একাধিক জায়গায় শুরু হচ্ছে টিকাকরণ। মুখ্যমন্ত্রী নিজে টিকাকরণের কাজ দেখতে চান। কলকাতার এসএসকেএমে করোনার প্রথম সারির যোদ্ধাদের উপর প্রয়োগ করা হবে পুণের সেরাম ইনস্টিটিউটের তৈরি ‘কোভিশিল্ড’। তার আগের দিন রাজ্যের কোভিড গ্রাফে স্বস্তি বাড়ল আমজনতা থেকে স্বাস্থ্যকর্তা – সকলেরই।  

[আরও পড়ুন: দীর্ঘদিনের সম্পর্কের পর বিয়েতে আপত্তি প্রেমিকের! অবসাদে চরম সিদ্ধান্ত নিল নাবালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement