২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত আরও সাত

Published by: Sulaya Singha |    Posted: May 30, 2020 7:10 pm|    Updated: May 30, 2020 7:15 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া করোনা পরিসংখ্যান ফের চিন্তার ভাঁজ ফেলল বাঙালির কপালে। বাংলায় আক্রান্তের সংখ্যা ৫ হাজারের গণ্ডি টপকে গেল। গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত তিনশো জনেরও বেশি।

স্বাস্থ্য দপ্তরে তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১৭ জন। বৃহ্স্পতিবার যে সংখ্যাটা ছিল ৩৪৪। শুক্রবার তা তুলনামূলক কমেছিল। কিন্তু এদিন ফের বাড়ল। যার জেরে রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ৫,১৩০। যার মধ্যে অ্যাকটিভ কেস ২,৮৫১। করোনা হটস্পট এলাকা থেকে রাজ্যে শ্রমিক স্পেশ্যাল ট্রেন পাঠানোর পর থেকেই বাড়ছে সংক্রমণ। যে কারণে বারবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফেরার পর থেকেই যে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে, তা বেশ স্পষ্ট।

[আরও পড়ুন: মনুয়াকাণ্ডের পুনরাবৃত্তি, প্রেমিকের সঙ্গে চক্রান্ত করে স্বামীকে খুনের পর পাশেই ঘুম স্ত্রীর!]

এদিকে, ২৪ ঘণ্টায় করোনার বলি আরও ৭ জন। এখনও পর্যন্ত এ রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩৭ জন। করোনা আক্রান্ত তবে কো-মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের। অর্থাৎ করোনা আক্রান্ত হয়েছেন, শুক্রবার পর্যন্ত রাজ্যে এমন ৩০৯ জন প্রাণ হারিয়েছেন। তবে এসবের মধ্যে খানিকটা হলেও স্বস্তি দিচ্ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা। গত ২৪ ঘণ্টায় ১৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে স্বাস্থ্যদপ্তর। বাংলায় মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৯৭০। শনিবার পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১,৯৪,৩৯৭ জনের। শুধুমাত্র একদিনেই নমুনা পরীক্ষা হয়েছে ৯,৩৪৬ জনের।

করোনার প্রকোপ বেড়েছে পূর্ব বর্ধমানে। তবে নতুন করে আক্রান্তের খবর নেই জলপাইগুড়ি জেলায়। বরং গত ১৩ তারিখ কলকাতা ফেরত জলপাইগুড়ি সদর ব্লকের গড়ালবাড়ির নার্সিং ছাত্রী পুরোপুরি করোনা মুক্ত বলে জানিয়েছে সেখানকার স্বাস্থ্য দপ্তর। শনিবার বিকেলে তাঁকে জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। ফুল, মিস্টি হাতে তুলে দিয়ে ছাত্রীকে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে জেলা স্বাস্থ্য দপ্তর।

[আরও পড়ুন: গ্রামে পরিযায়ী শ্রমিকদের ঢোকাকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ, উত্তেজনা উলুবেড়িয়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement