BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একদিনে রাজ্যে করোনা আক্রান্ত প্রায় তিন হাজার, উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার পরিস্থিতি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 2, 2020 8:31 pm|    Updated: September 2, 2020 8:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত প্রায় ৩০০০ জন। যাদের মধ্যে একটা বড় অংশ উত্তর ২৪ পরগনার। মৃত্যু হয়েছে ৫৬ জনের। তবে সুস্থতার গ্রাফ আজও ঊর্ধ্বমুখীই। সুস্থতার হার ৮৩. ৫৩ শতাংশ। বর্তমান সময়ে যা খানিকটা হলেও ভরসা জোগাচ্ছে রাজ্যবাসীকে। 

করোনার কারণে দীর্ঘদিন স্তব্ধ ছিল জনজীবন। পরবর্তীতে আনলক পর্যায়ে এক এক করে খুলেছে অফিস-কাছারি।পথে নেমেছে বাস-অটো। ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে পরিস্থিতি। এবার মেট্রো পরিষেবা শুরুর পালা। কিন্তু এখনও বাগে আনা যায়নি করোনাকে। সংক্রমণ বেড়েই চলেছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত ২,৯৭৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১, ৬৮, ৬৯৭। এদিনের আক্রান্তদের মধ্যে ৭২৮ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ এক ধাক্কায় ওই জেলায় অনেকখানি বেড়েছে সংক্রমণের হার। দ্বিতীয় স্থানে কলকাতা থাকলেও নিম্নমুখী সেখানকার করোনা গ্রাফ। একদিনে সেখানে সংক্রমিত ৩৯৩ জন। যার পূর্বের তুলনায় অনেকটাই কম। এদিন মৃত্যু হয়েছে বাংলার ৫৬ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৩৩৯। এই ৫৬ জনের মধ্যে তিলোত্তমারই ১৭ জন। এদিন সুস্থ হয়েছেন মোট ৩,২৯৭ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ লক্ষ ৪০ হাজারেরও বেশি মানুষ। এদিন যারা সুস্থ হয়েছেন তাঁদের মধ্যে ৬১৭ জন কলকাতার। সুস্থতার নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানকার মোট ৬১৪ সুস্থ হয়েছেন একদিনে। 

[আরও পড়ুন: বাংলার JEE-NEET পরীক্ষার্থীদের জন্য ট্রেন চালানোর আবেদন করা হয়নি, দাবি রেলের] 

তথ্য বলছে,  এই একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৪৪,১২০ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৯, ৭৫, ৪৯৩ জনের। বর্তমানে বাংলায় কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২ টি। সেখানে মোট রয়েছেন ২, ৪৫৪ জন। 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement