৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষ ৬০ হাজার, আশা জোগাচ্ছে সুস্থতার হার

Published by: Tiyasha Sarkar |    Posted: August 31, 2020 9:01 pm|    Updated: August 31, 2020 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে মোট করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষ ৬০ হাজার। তবে কয়েকদিন পর গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা পেরতে পারেনি তিন হাজারের গণ্ডি। পাশাপাশি, সুস্থতার গ্রাফ ঊর্ধ্বমুখী। পরিসংখ্যান বলছে, একদিনে করোনার বলি হয়েছেন বাংলার ৫২ জন। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২,৯৯৩ জন। ফলে বর্তমানে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ১,৬২,৭৭৮। জানা গিয়েছে, এদিন আক্রান্তের মধ্যে ৪৬৭ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ সংক্রমণের নিরিখে এদিনও ওই জেলা প্রথম স্থানে। তবে কমেছে সংক্রমণের হার। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে নতুন করে সংক্রমিত ৪৪৪ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। চতুর্থ স্থানে পূর্ব মেদিনীপুর। এই একদিনে মৃত ৫২ জনের মধ্যে ১০ জনই তিলোত্তমার। অর্থাৎ মৃত্যুর নিরিখে এদিনও প্রথমেই কলকাতা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা ও তৃতীয়তে দক্ষিণ ২৪ পরগনা। এখনও পর্যন্ত বাংলায় মোট মৃত্যু হয়েছে ৩,২২৮ জনের। 

[আরও পড়ুন:  ঘরের ছেলের গলায় শোনা যাবে না চণ্ডীপাঠ, প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকস্তব্ধ মিরিটি]

পরিসংখ্যান বলছে, এই একদিনে সুস্থ হয়েছেন ৩,৩১৮ জন। তাঁদের মধ্যে ৬৯৪ জনই কলকাতার। অর্থাৎ সুস্থতার নিরিখে প্রথম স্থানে কলকাতা (Kolkata)। উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) ৪৪৫ জন সুস্থ হয়েছেন এই দিনে। তথ্য অনুযায়ী, এই একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৪২, ২৩৯ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮,৪৭,৬৩৫ জনের। বর্তমানে বাংলায় মোট সরকারি কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২টি। সেখানে মোট রয়েছেন ২,৫০০ মানুষ। 

[আরও পড়ুন:  নিউ নর্মালে কী কী বিধি মেনে চলবে লোকাল ট্রেন? রেলের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত নেবে রাজ্য]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement