২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

আনলক ৫’এও স্বস্তি দিচ্ছে না রাজ্যের করোনা গ্রাফ, সামান্য কমল দৈনিক সংক্রমণের হার

Published by: Sucheta Sengupta |    Posted: October 1, 2020 8:38 pm|    Updated: October 1, 2020 8:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলকের নতুন পর্যায়েও জীবনযাপন আরও স্বাভাবিকের পথে এগোলেও সেভাবে স্বস্তি দিল না রাজ্যের করোনা (Coronavirus) চিত্র। দৈনিক সংক্রমণ যৎসামান্য কমল। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩২৭৫ জন, বুধবার যা ছিল ৩২৮১। মৃত্যু হার একই, গত ২৪ ঘণ্টায় ৫৯ জনের প্রাণহানি হয়েছে মারণ জীবাণুর থাবায়। এর মধ্যে সবচেয়ে বড় দুঃসংবাদ, বাঁকুড়ার ইন্দাসের তৃণমূল বিধায়ক তথা জেলার কো-অর্ডিনেটর গুরুপদ মেটের মৃত্যু। করোনায় আক্রান্ত হয়ে তিনি ভরতি ছিলেন হাওড়ার হাসপাতালে।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূ্র্তে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার ৪৯। এখনও পর্যন্ত সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ২৮ হাজার ৭৫৫জন। সুস্থতার হারও সামান্য বেড়েছে। এই মুহূর্তে তা ৮৭.৮৭ শতাংশ। এদিনও দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা ও কলকাতা। তবে কলকাতাকে পিছনে ফেলে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের খবর এসেছে উত্তর ২৪ পরগনা থেকে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত ৫৭৩০, কলকাতায় সংখ্যাটা ৫৩৭৬। মৃত্যুর সংখ্যা অবশ্য গত দু’দিনে একই রয়েছে, ৫৯।

[আরও পড়ুন: করোনার বলি ইন্দাসের বিধায়ক গুরুপদ মেটে, টুইটে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী]

বৃহস্পতিবার থেকে দেশ পা রেখেছে আনলক ফাইভে (Unlock 5)। শিথিল হয়েছে আরও কিছু নিয়মকানুন। খুলছে সিনেমা হল-সহ বিনোদনের সমস্ত প্রেক্ষাগৃহ। ভিড় এড়াতে কড়া নির্দেশিকা জারি থাকলেও, এসব জায়গা থেকে সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। এখনও ভ্যাকসিন নিয়ে আশানুরূপ কোনও কথা কার্যত শোনা যায়নি। কবে ভ্যাকসিন আসবে, তাও সুনিশ্চিতভাবে বলা সম্ভব নয়। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভরসা কোভিড টেস্ট (Covid test)। তাই কেন্দ্র এবং রাজ্য ক্রমাগত করোনা পরীক্ষা বাড়ানোর দিকে এগিয়ে চলেছে। একদিনে রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৮৫৪ জনের। এই পরিস্থিতিতে স্বাভাবিক জীবনে ফেরার পাশাপাশি সতর্কতা অবলম্বনের পরামর্শই দিয়েছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: ‘টেন্ডার না পেয়ে কাজে বাধা দিলে কড়া শাস্তি’, শিলিগুড়িতে ‘পথশ্রী’র সূচনায় হুঁশিয়ারি মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement