BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত দেড়শতাধিক, রাজ্যে বাড়ছে সুস্থতার হার

Published by: Sucheta Sengupta |    Posted: December 9, 2021 7:03 pm|    Updated: December 9, 2021 7:27 pm

COVID-19 Update: 567 new cases in last 24 hours, 7 death

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus)কবল থেকে ক্রমশ সুস্থ হয়ে উঠছে বাংলা (West Bengal)। রাজ্যে বাড়ছে সুস্থতার হার। রাজ্যে স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে করোনা আক্রান্তের সংখ্যা, মহামারীতে সংক্রমিত ৫৬৭ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৫৭১ জন। এনিয়ে সুস্থতার হার দাঁড়াল ৯৮.৩৩ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যানের দিকে নজর রাখলে দেখা যাচ্ছে, কলকাতায় (Kolkata) গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়েছেন ১৬৫ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক সংক্রমণ নেমেছে একশোর নিচে। গত ২৪ ঘণ্টায় এখানে করোনায় সংক্রমিত ৯৫ জন। এই দুই জেলাতেই সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনাযুদ্ধে এগিয়ে রাজ্যের দুই জেলা – মালদহ (Maldah) ও পুরুলিয়া। দুই জেলাতেই গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ জন করে। 

[আরও পড়ুন: প্রেমিকার সঙ্গে হোটেলের ঘরে স্বামী! হাতেনাতে ধরে তরুণীকে বেধড়ক মার স্ত্রীর, ভাইরাল ভিডিও]

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৭,৩৩৩টি, যার মধ্যে পজিটিভ রেট ১.৫২ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে মোট মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ২১ হাজার ৩৭০। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ৯৪ হাজার ২৩০ জন। কোভিডের ছোবলে মৃত্যু হয়েছে ১৯,৫৭৫ জনের। 

[আরও পড়ুন: ‘মতানৈক্য নয়, একসঙ্গেই কাজ করতে হবে’, প্রশাসনিক সভা থেকে মহুয়াকে কড়া বার্তা মমতার]

এই মুহূর্তে দেশে মহামারীর নয়া স্ট্রেন ‘ওমিক্রন’ (Omicron)।  দেশে এই নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা পঁচিশের কাছাকাছি। তবে সুখবরও আছে। মহারাষ্ট্রের প্রথম ওমিক্রন আক্রান্ত সেরে উঠেছেন ইতিমধ্যেই। তবে রাজ্যে যাতে ওমিক্রন প্রবেশ না করে, সেদিকে কড়া নজর রয়েছে প্রশাসনের। কোভিডবিধির মেয়াদ বাড়ানো হয়েছে ১৫ ডিসেম্বর পর্যন্ত।  জোর দেওয়া হচ্ছে টিকাকরণে। এদিন রাজ্যের ৩ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ টিকা পেয়েছেন। মোট সাড়ে ৯ কোটির বেশি মানুষের টিকাকরণ সম্পূূর্ণ হয়েছে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে