BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB Civic Polls 2022: ‘টুম্পা সোনা’, ‘লুঙ্গি ডান্সে’র পর ‘পুষ্পা’, ভোট প্রচারে ফের প্যারোডিতে চমক সিপিএমের

Published by: Paramita Paul |    Posted: February 20, 2022 7:07 pm|    Updated: February 20, 2022 7:42 pm

CPM using parody of 'Saami' song of film 'Pushpa' for WB Civic Poll 2022 campaign in Balurghat | Sangbad Pratidin

রাজা দাস, বালুরঘাট: বিধানসভা ভোটের সময় থেকেই প্রচারে অভিনবত্ব এনেছে বামেরা। জনপ্রিয় বলিউডি গানের প্যারোডির তালে তালে চলছে প্রচার। পুরভোটেও সেই প্যারোডিরই রমরমা। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল সেই গান। ‘টুম্পা সোনা’, ‘লুঙ্গি ডান্স’, ‘আন্তেভা’র তালিকায় জুড়ে গেল পুষ্পার (Pushpa) জনপ্রিয় ‘সামি’

যুবসমাজের মুখে মুখে ঘুরছে দক্ষিণী ছবি ‘পুষ্পা’র সংলাপ। তার থেকেও বেশি জনপ্রিয় হয়েছে সেই সিনেমার গানগুলি। কান পাতলেই শোনা যাচ্ছে, ‘সামি, সনম সামি, বলম সামি’। বামেদের প্রচারে জায়গা করে নিয়েছে সেই গান। চেষ্টা চলছে জনপ্রিয় সুরে ভোটারদের মন জেতার। 

[আরও পড়ুন: দীর্ঘদিনের লড়াইয়ে হার, প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

পুরসভাকে সামনে রেখে নতুন প্যারোডি রিলিজ করেছে বালুরঘাট শহরের বামফ্রন্ট কমিটি। জনপ্রিয় ছায়াছবি ‘পুষ্পা’র গান ‘সামি, সনম সামি, বলম সামি’র আদলে লেখা হয়েছে সেই প্যারোডি। গানের কথায় লেখা হয়েছে, “বালুরঘাট বলছে শোনো পুরসভায় ফিরছে আবার বামই”। ইতিমধ্যেই গানটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। এখন দেখার বিষয় এই প্যারোডি সং ভোটারদের মন কতটা জয় করে।

 

দক্ষিণ দিনাজপুরের দুই পুরসভায় ক্ষমতা দখলে মরিয়া বামেরা। অন্তত বালুরঘাট পুরসভায় এই দল বোর্ড গড়ার স্বপ্ন নিয়েই ময়দানে নেমেছে। বাম নেতা তথা আরএসপি প্রার্থী প্রলয় ঘোষ বলেন, “করোনা নিয়ে প্রশাসনের পক্ষ থেকে প্রচারে সতর্কতা অবলম্বন করতে আবেদন করা হয়েছিল। আমরা দায়িত্ব সম্পন্ন দল। বরাবর দায়িত্ব সহকারে মানুষের পাশে থাকি। সেকারণে বড় জমায়েত থেকে বিরত রয়েছি আমরা। সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করছি। গতানুগতিক প্রচারের পাশাপাশি আমরা ভোটারদের কাছে ফোন কল, ভয়েস মেসেজ এবং ই-ইস্তেহার প্রকাশ করে আমাদের বার্তা পৌঁছে দিচ্ছি। এবার আমরা প্রকাশ করলাম প্রচারমূলক থিম সং।”

পার্টির ক্লাসে মার্কস-লেনিনের তত্বকথার চর্চা কিংবা সাম্য প্রতিষ্ঠার উপায় খুঁজতে তর্কের পর তর্ক করে সময় বইয়ে দেওয়া। বাম সংস্কৃতি খানিকটা এমনই। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে অভিযোজিত করে ফেলতে না পারলে যে ক্রমশই জনবিমুখ হয়ে যেতে হবে, তা দিব্যি টের পেয়েছেন পক্ককেশের তাত্ত্বিক নেতারা। সেইমতো একুশের দলের তরুণ ব্রিগেডকে রণাঙ্গনে আনা হচ্ছে। পাল্লা দিয়ে আধুনিকও হচ্ছে মার্কসবাদী দলটি। জনপ্রিয় গান ‘টুম্পা সোনা’র প্যারোডি তৈরি করে ব্রিগেড সমাবেশের আহ্বান জানিয়েছিল আলিমুদ্দিন। ভোটের প্রচারে তাদের হাতিয়ার হয়েছিল বলিউডের (Bollywood) জনপ্রিয় গানের প্যারোডি। ‘চেন্নাই এক্সপ্রেস’ (Chennai Express) সিনেমার জনপ্রিয় গান ‘লুঙ্গি ডান্স’কেই নিজেদের মতো করে বানিয়ে ফেলেছিল সিপিএম নেতৃত্ব। বহুল ব্যবহৃত স্লোগান, ‘হাল ফেরাও লাল ফেরাও’য়ে সুর আরোপ করা হয়েছিল। পুরভোটের আবহে এই তালিকায় জুড়ে গিয়েছে ‘পুষ্পা’র আন্তেভা-ও। অশোকনগরের জেলা নেতৃত্ব এই গানের সুরে তৈরি করেছিল প্যারোডি। এবার সেই ট্রেন্ডে গা ঢাসাল বামফ্রন্টের বালুরঘাট নেতৃত্বও।

[আরও পড়ুন: সাধন পাণ্ডের মৃত্যুতে অর্ধদিবস ছুটি ঘোষণা রাজ্যের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে