BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৩৪, নবান্নে জানালেন মুখ্যসচিব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 24, 2017 12:45 pm|    Updated: October 24, 2017 1:00 pm

Dengue claims 34 lives in West Bengal, govt asks people not to panic

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেঙ্গু নিয়ে চিন্তার কোনও কারণ নেই। রাজ্য সরকারের নিয়ন্ত্রনে রয়েছে। অযথা দুশ্চিন্তা করে লাভ নেই। আর ডেঙ্গির খবরও কোনওভাবেই চাপা হয়নি। সমস্তটাই সংবাদমাধ্যমকে জানানো হয়েছে। এভাবেই মঙ্গলবার রাজ্যের সাধারণ মানুষকে আশ্বস্ত করলেন মুখ্যসচিব মলয় দে। পাশাপাশি জানালেন, গোটা রাজ্যে এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ১৮,২৩৮। নবান্নে বৈঠকের পর এমনটাই বললেন মুখ্যসচিব।

[আগ্রাসন রুখতে নয়া পন্থা, চিনা ভাষা শিখবেন আইটিবিপির জওয়ানরা]

বিগত কয়েকদিন ধরেই ডেঙ্গু নিয়ে বিরোধীদের রোষের মুখে পড়েছিল রাজ্য সরকার। তাঁদের অভিযোগ ছিল, গোটা রাজ্যে ডেঙ্গু ক্রমশই ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। উত্তর ২৪ পরগনার দেগঙ্গা, বসিরহাট, বাদুড়িয়ার মতো এলাকায় এখন কার্যত ঘরে ঘরে ডেঙ্গু রোগী। আতঙ্কে ঘরছাড়া বহু মানুষ। খাস কলকাতাতেও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। সরকারি হাসপাতাল কিংবা পুর ক্লিনিকগুলিতে পরিকাঠামোর অভাব স্পষ্ট। তবুও চুপ রাজ্য সরকার। ডেঙ্গুর সম্পর্কে ঠিক তথ্যও জানাচ্ছে না তাঁরা। এই অভিযোগের জবাব দিতেই হয়ত এদিন সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যসচিব।

[জল্পনার অবসান, শীঘ্রই বিয়ে করতে চলেছেন বিরাট-অনুষ্কা!]

এদিন তিনি বললেন, ‘গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে রাজ্য সরকার। ডেঙ্গু যাতে না ছড়ায় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। যাদের ডেঙ্গু ধরা পড়ছে, তাঁদের ঠিক পদ্ধতিতে চিকিতসার ব্যবস্থা করা হচ্ছে। রাজ্যের মানুষকে অযথা চিন্তা করার কোনও প্রয়োজন নেই। যদি জ্বর হয়, ঠিক পদ্ধতিতে রক্তপরীক্ষা করান। শুধু ডেঙ্গু নয়, অনেকের এমনি জ্বরও হচ্ছে। আর সেটা মরশুমের কারণে। তবে ডেঙ্গু আক্রান্ত এলাকাগুলির দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা এবং তাতে যতজনের মৃত্যু হয়েছে, সেই সংখ্যাটা গতবারের তুলনায় কম। দেশের নিরিখেও এবার রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কম।’ এর পরই তিনি জানান, সরকার কোনও তথ্য চাপছে না। ডেঙ্গুর খবর সমসময় প্রকাশ্যে আনা হচ্ছে। কোনও রিপোর্টই চাপা দেওয়া হচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে