২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সবজির গাড়িতে বিস্ফোরক পাচার! রামপুরহাটে উদ্ধার সাড়ে ৫ হাজার জিলেটিন স্টিক

Published by: Sayani Sen |    Posted: October 21, 2021 1:53 pm|    Updated: October 21, 2021 3:49 pm

Detonator and gelatin stick recovers from a car in Birbhum । Sangbad Pratidin

নন্দন দত্ত, রামপুরহাট: গাড়ির গায়ে লেখা সবজি গাড়ি। পুলিশ প্রথমে ভেবেছিল সবজির গাড়ি। ধাবার পাশে দাঁড় করিয়ে রাখা ছিল গাড়িটি। চালক, খালাসি না থাকায় সন্দেহ হয় পুলিশের। গাড়িতে তল্লাশি শুরু হয়। তাতেই চোখ কপালে উঠল পুলিশের। রামপুরহাটের (Rampurhat) ওই সবজির গাড়ি থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক বাজেয়াপ্ত করা হয়েছে। কী কারণে গাড়িটিতে বিস্ফোরক রাখা হয়েছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Car

[আরও পড়ুন: লক্ষ্মীপুজোর দিনই খাস কলকাতায় মায়ের হাতে খুন সদ্যোজাত কন্যাসন্তান!]

বৃহস্পতিবার রামপুরহাটে ৬০ নম্বর জাতীয় সড়কে একটি ধাবার পাশে একটি সবজির গাড়ি দাঁড় করানো ছিল। ওই গাড়িটিতে কী আছে, তা খতিয়ে দেখার চেষ্টা করে পুলিশ। শুরু হয় তল্লাশি। ওই গাড়ির ভিতর থেকে ৫৫০০টি জিলেটিন স্টিক (Gelatin Stick) এবং ২৫০০টি ডিটোনেটর (Detonator) উদ্ধার হয়েছে। প্রচুর পরিমাণ বিস্ফোরক বোঝাই ওই সবজির গাড়ির চালক এবং খালাসির কোনও খোঁজ পাওয়া যায়নি। কী কারণে প্রচুর পরিমাণ বিস্ফোরক গাড়িটিতে বোঝাই করা হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Detonator

পাঁচামি, শালবাগড়া, রামপুরহাটের পাথর খাদানে বিস্ফোরক কাজে লাগানো হয়। তবে ওই বিস্ফোরকগুলি পাথর খাদানে নিয়ে যাওয়া হচ্ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে বিস্ফোরক বোঝাই গাড়ির চালক এবং খালাসি ফেরার হওয়ায় পাচারের সন্দেহ আরও জোরাল হচ্ছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি জানান, কে বা কারা বিস্ফোরক পাচার করার চেষ্টা করছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: West Bengal Bypoll: প্রয়াত তৃণমূল বিধায়কের ছবি কাজে লাগিয়ে প্রচার, খড়দহের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে থানায় নালিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে