BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

চিকিৎসার ‘গাফিলতি’তে শিশুমৃত্যুর প্রতিবাদে ভাঙচুর, রণক্ষেত্র দিনহাটা মহকুমা হাসপাতাল

Published by: Sayani Sen |    Posted: June 18, 2021 12:47 pm|    Updated: June 18, 2021 12:47 pm

Dinhata Sub Divisional Hospital ransack over child death issue ।Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: চিকিৎসার গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ। তার জেরে রণক্ষেত্র দিনহাটা মহকুমা হাসপাতাল (Dinhata Sub Divisional Hospital)। মৃত শিশুর পরিবারের বিরুদ্ধে উঠল সরকারি ওই হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালানোর অভিযোগ। বেশ কয়েকজন নার্স এবং হাসপাতাল কর্মীকে হেনস্তা করা হয় বলেও অভিযোগ। এই ঘটনায় এক মহিলা-সহ তিনজনকে আটক করেছে পুলিশ।

গত শনিবার রাতে দিনহাটার ধুমপাড়ার বাসিন্দা রিনা বিবি প্রসব বেদনা নিয়ে দিনহাটা মহকুমা হাসপাতালে ভরতি হন। রবিবার তিনি এক পুত্রসন্তানের জন্ম দেন। হাসপাতাল সূত্রে খবর, জন্মের সময় শিশু (Baby) সুস্থই ছিল। তবে বৃহস্পতিবার রাতে আচমকাই শিশুর শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেয়। ওই শিশুটিকে হাসপাতালের এসএনসিইউ বিভাগে নিয়ে যাওয়া হয়। তবে তাতেও শেষরক্ষা হয়নি। ওই বিভাগে চিকিৎসারত অবস্থাতেই বৃহস্পতিবার রাত ন’টা নাগাদ ওই শিশুর মৃত্যু হয়।

[আরও পড়ুন: উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পলাতক ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মহিলা, চলছে জোর তল্লাশি]

এই খবর পাওয়ামাত্রই শিশুর পরিজনেরা উত্তেজিত হয়ে পড়েন। তাঁদের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতেই মৃত্যু হয়েছে শিশুর। হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ, হাসপাতাল কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে তা হাতাহাতির রূপ নেয়। শিশুর পরিবারের লোকজন উত্তেজিত হয়ে হাসপাতালে ভাঙচুর চালাতে থাকে। সেই সময় ঘটনাস্থলে থাকা হাসপাতাল কর্মী এবং বেশ কয়েকজন নার্সকে হেনস্তা করা হয় বলেও অভিযোগ। খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এই ঘটনায় এক মহিলা-সহ তিনজনকে পুলিশ আটক করেছে।

[আরও পড়ুন: রাতে রেললাইনের কাজ চলাকালীন টানেলে নামল ধস, কালিম্পংয়ে মৃত ২ শ্রমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement