BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গ্রামের খালেই সাঁতরে বেড়াচ্ছে ডলফিন! ভাইরাল ভিডিও

Published by: Sayani Sen |    Posted: November 15, 2019 9:54 am|    Updated: November 15, 2019 3:52 pm

Dolphin spotted in a canal in East Midnapore district

রঞ্জন মহাপাত্র, কাঁথি: খালে কী কী দেখতে পান? মানে ডলফিন দেখেছেন কখনও? নিশ্চয়ই ভাবছেন খালে আবার ডলফিন পাওয়া যায় নাকি? আপনি অবাক হলেও এটাই সত্যি। পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের উদবাদালে গ্রামের খালেই দেখা মিলল ডলফিনের। যা দেখতে ইতিমধ্যে ভিড় জমিয়েছেন অনেকেই।

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকার উদবাদালে খালের ভিতর দিয়ে কিছু একটা ঘুরে বেড়াচ্ছিল। নজর পড়তেই স্থানীয়রা বুঝতে পারেন তা ডলফিন। গ্রামের খালে ডলফিন! একথা শুনেই অবাক হয়ে যান স্থানীয়রা। রাস্তার ধারের খালে ডলফিনের আগমনের কথা লোকমুখে প্রচার হতে বেশি সময় লাগেনি। আর ডলফিনের কথা শুনেই তা দেখতে ভিড় জমান হাজার হাজার মানুষ। স্কুল পড়ুয়া থেকে কচিকাঁচা, আট থেকে আশি সকলেই ভিড় জমান খালের পাড়ে। তবে কীভাবে ওই খালে ডলফিনটি এল তা এখনও অজানা। বড়সড় মাপের ওই ডলফিনটিকে ধরার জন্য বেশ কয়েকজন মৎসজীবীও খালে নেমে পড়েন।

[আরও পড়ুন: চেয়েও মিলল না হেলিকপ্টার, বাধ্য হয়ে সড়কপথেই মুর্শিদাবাদ সফরে রাজ্যপাল]

খালের জলে অবশ্য বেশ খোশমেজাজেই দেখা যায় ডলফিনটিকে। দিব্যি মাথা উঁচিয়ে বেশ কয়েকপাক ঘোরাফেরা করতেও দেখা যায় ডলফিনটিকে। আর জলজ প্রাণীর ঘোরাফেরা বেশ উপভোগ করেন উৎসুক আমজনতা। কেউ কেউ স্মার্টফোনবন্দি করে রাখেন ওই ডলফিনটিকে। আবার কেউ ডলফিনের খেলাধূলা ভিডিও করে রাখতেও ভোলেননি। আনাগোনার খবর পুলিশের কানে পৌঁছতে বেশি সময় লাগেনি। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে যান পুলিশ আধিকারিকরা। সুরক্ষার কথা মাথায় রেখে ডলফিনটির উপর নজরদারি চালাচ্ছেন পুলিশকর্মীরা। যাতে কোনওভাবে ডলফিনটির ক্ষতি না হয় সেদিকে নজর রাখা হচ্ছে। ভূপতিনগরের অলিগলিতে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে ওই ডলফিন। কীভাবে ডলফিনটি এল, তা নিয়ে চলছে তুমুল চর্চা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে