BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘করোনার বাড়বাড়ন্তে মাঝপথে ভোট বন্ধ করা যাবে না’, হুঁশিয়ারি মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: April 5, 2021 1:08 pm|    Updated: April 5, 2021 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো রেকর্ড গড়ছে মারণ করোনা ভাইরাস (Coronavirus)। সোমবারই উদ্বেগ বাড়িয়ে দৈনিক সংক্রমণ ১ লক্ষ পেরিয়ে গিয়েছে। বাংলার অবস্থাও বিশেষ ভাল নয়। দৈনিক সংক্রমণ এখানেও গড়ে ১৭০০-র বেশি। এই পরিস্থিতিতে চলছে বিধানসভা ভোট।৮ দফায় ভোট বাংলায়। প্রার্থীদের প্রচারে জনসমাগম।ফলে কোভিড সংক্রমণ  বাড়ছে। এমনই সংকটজনক পরিস্থিতিতে ৮ দফা ভোট নিয়ে কড়া বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

হুগলির চুঁচুড়ার সভা থেকে কার্যত হুঁশিয়ারির সুরে নেত্রী বললেন, ”এই অবস্থায় কি ভোটটা ৩, ৪ দফায় করে নেওয়া উচিত ছিল না? ৮ দফায় ভোট ঘোষণা করার পর এখন যদি করোনা পরিস্থিতি দেখিয়ে ভোট বন্ধ করার চেষ্টা করা হয়, তাহলে কিন্তু চলবে না। খেলা যখন শুরু হয়েছে তখন শেষ করতে হবে।” রাজনৈতিক মহলের একাংশের মতে, এতে আসলে বিজেপিকেই বার্তা দিলেন মমতা। 

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে টাকা বিলি! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্কে রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী]

২০২০ সালে ভারত-সহ গোটা বিশ্বেই দাপট দেখিয়েছে মারণ করোনা ভাইরাস। মহামারীর প্রথম ভাগে দেশের সুস্থতার হার আশার আলো দেখিয়েছিল। দৈনিক আক্রান্তের চেয়ে বেশি মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় ছবিটা পুরোদস্তুর বদলে গিয়েছে। দৈনিক আক্রান্ত লক্ষাধিক, প্রথম দফার রেকর্ডকেও যা হার মানিয়েছে। টিকাকরণ শুরু হলেও সংক্রমণ বাড়ায় উদ্বেগ ছড়িয়েছে। এই অবস্থায় ৮ দফায় নির্বাচনের সিদ্ধান্ত যুক্তিযুক্ত নয় বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

এই অবস্থায় তৃণমূল সুপ্রিমোও উদ্বেগ প্রকাশ করলেন। তবে নির্বাচন যখন হচ্ছে, তখন তা নির্ধারিত সূচি মেনেই শেষ করতে হবে বলে কার্যত হুঁশিয়ারি দিলেন তিনি। পাশাপাশি রাজ্যে বিনামূল্যে টিকাকরণের জন্য কেন্দ্রের কাছে আবেদন করেও সুরাহা মেলেনি বলে ফের সুর চড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাগত গলায় বলেন, ”আমি তো বারবার চিঠি লিখেছিলাম। বলেছিলাম, আমার রাজ্যের সবাইকে বিনামূল্যে টিকা দেব। তার জন্য যত টাকা লাগে, তা দিয়ে কেন্দ্রের থেকে কিনে নেব। কিন্তু তোমরা তো দিচ্ছ না। তোমরা চাও, মানুষ মারা যাক।”

[আরও পড়ুন: ভোটের আগে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল গলসির গ্রাম, রাজনৈতিক অশান্তি ঘিরে আতঙ্ক]

সোমবার চুঁচুড়া-সহ হুগলির (Hooghly) তিন জায়গায় জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে চুঁচুড়ার বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে বিঁধে তিনি বলেন, ”বিজেপির প্রার্থী নেই বলে সাংসদকে এনে দাঁড় করাতে হয়েছে। ওরা টাকার জন্য বিজেপি করছে। বিজেপির কাজ তো টাকা ছড়ানো।” এরপর সপ্তগ্রামের প্রার্থী তপন দাশগুপ্তর সমর্থনে ভোট চাইতে গিয়ে নেত্রী বলেন, ”তপনকে ভুল বুঝবেন না। ও একটা ভুল করে ফেলেছে। আমি ওকে বুঝিয়ে দিয়েছি, কাউন্সেলিং করিয়েছি। আর ভুল করবে না। আপনারা ওকে ক্ষমা করে ভোটটা দিন। আমি তো জিতবই কিন্তু সঙ্গে তপন এবং অন্য প্রার্থীরা জিতলে তবেই তো আমাদের শক্তি বাড়বে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement