Advertisement
Advertisement
Galsi

ভোটের আগে বোমা বিস্ফোরণে কেঁপে উঠল গলসির গ্রাম, রাজনৈতিক অশান্তি ঘিরে আতঙ্ক

বাড়িতে মজুত করা বোমা ফেটেই বিপত্তি, দাবি গ্রামবাসীদের।

WB Assembly Election: Blast at Atpara village raises panic among the local people, none hurt |Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:April 5, 2021 11:43 am
  • Updated:April 5, 2021 12:48 pm

সৌরভ মাজি, বর্ধমান: আচমকাই বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব বর্ধমানের গলসি (Galsi) ১ ব্লকের আটপাড়া গ্রাম। রবিবার রাত ৯ টা নাগাদ ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের তীব্রতায় গ্রামের মানুষজন আতঙ্কিত হয়ে ওঠেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বারুদের গন্ধ ছড়িয়ে পড়ে গ্রামের সর্বত্র। কাছাকাছি বেশ কয়েকটি বাড়িও কেঁপে উঠে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় গলসি থানার পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে বাড়ির মালিক শেখ ফটিককে। তবে হতাহতের খবর নেই। প্রাথমিক অনুমান, বাড়িতে মজুত রাখা বোমা ফেটেই বিপত্তি ঘটেছে।

Advertisement

গ্রামবাসীদের দাবি, আটপাড়া গ্রামের বাসিন্দা শেখ ফটিকের বাড়ির উঠানের কাছে বিস্ফোরণটি (Blast) ঘটে। তাঁদের অনুমান, পুরনো বোমা উনুনের পাশে রেখে সেঁকতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। আটপাড়া গ্রামে অবশ্য এ ধরনের ঘটনা নতুন নয়। এর আগেও এই গ্রামে গত বছর সেপ্টেম্বর মাসে এক শিশু শিক্ষাকেন্দ্রে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। বিস্ফোরণের তীব্রতায় শৌচালয়ের দেওয়াল ও টিনের চালা ভেঙে কার্যত ঘরটি ধূলিসাৎ হয়ে গিয়ে ছিল। সেবারও মজুত বোমা ফেটেই দুর্ঘটনা ঘটেছিল বলে দাবি পুলিশের। ঘটনার তদন্ত করছে সিআইডি। তবে এখনও সেই ঘটনায় কেউ গ্রেপ্তার  হয়নি। তবে এবারের ঘটনা একেবারে ভোটের মুখে। তাই তা নিয়ে বাড়তি আতঙ্কও ছড়িয়ে পড়েছে।  

Advertisement

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে টাকা বিলি! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্কে রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী]

আটপাড়া এলাকাটি গলসি বিধানসভার মধ্যে। ২২ এপ্রিল এখানে ভোটগ্রহণ। গত বিধানসভায় গলসিতে তৃণমূল জিতেছিল। কিন্তু লোকসভায় বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী গলসি বিধানসভা এলাকা থেকে কয়েক হাজার ভোটে এগিয়ে ছিলেন। তৃণমূল এবার এই কেন্দ্রে প্রার্থী বদল করেছে। গলসির বিধায়ক অলোক মাজিকে সরিয়ে জামালপুরের প্রার্থী করা হয়েছে। আর রায়নার বিধায়ক নেপাল ঘোড়ুইকে এবার গলসিতে প্রার্থী করেছে তৃণমূল।

[আরও পড়ুন: প্রচারে গিয়ে ফল বিলি, নির্বাচনী বিধিভঙ্গে অভিযুক্ত বিজেপি প্রার্থী রাহুল সিনহা]

অন্যদিকে, বিজেপি প্রথমে এই কেন্দ্রে প্রার্থী হিসেবে তপন বাগদির নাম ঘোষণা করেছিল। তিনি মনোনয়ন পত্র জমা দিতেও যান। শেষ মুহূর্তে তাঁকে ফিরে যেতে বলে দল। নতুন প্রার্থী হিসেবে বিকাশ বিশ্বাসের নাম ঘোষণা করে বিজেপি। এসব নিয়ে একটা চাপানউতোর চলছিলই। তারই মধ্যে রবিবার বিস্ফোরণের ঘটনায় রাজনৈতিক রং লেগেছে স্বভাবতই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ