BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রচারে গিয়ে ফল বিলি, নির্বাচনী বিধিভঙ্গে অভিযুক্ত বিজেপি প্রার্থী রাহুল সিনহা

Published by: Sucheta Sengupta |    Posted: April 4, 2021 9:46 pm|    Updated: April 4, 2021 9:50 pm

WB Assembly Polls: TMC accusses BJP candidate Rahul Gandhi for breaking model code of conduct by distributing apples |Sangbad Pratidin

অর্ণব দাস, বারাসত: প্রচারে গিয়ে ফল বিলি। এবার নির্বাচনী বিধিভঙ্গের দায়ে পড়লেন হাবরা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাহুল সিনহার (Rahul Sinha) বিরুদ্ধে। অভিযোগ, নির্বাচনী প্রচারে বেরিয়ে বিজেপি প্রার্থী ফল বিলি করেছেন, যা নির্বাচনী বিধির পরিপন্থী। তৃণমূলের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে এ নিয়ে বিধিভঙ্গের অভিযোগ জানানো হয়েছে। শাসকদলের অভিযোগ, প্রার্থী প্রচারে বেরিয়ে কোনও কিছু বিলি করে ভোটারদের প্রভাবিত করতে পারেন না। যদিও হাবরার বিজেপি প্রার্থী বিধিভঙ্গের এই অভিযোগ উড়িয়ে দাবি করেছেন, সরকারিভাবে এখনও তিনি প্রার্থী হননি। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে হাবরায় দু’দলের মধ্যে চলে চাপানউতোর।

জানা গিয়েছে, রবিবার সকালে মছলন্দপুর ২ গ্রাম পঞ্চায়েতের শিমুলপুর উপনে এলাকার একটি প্রাথমিক স্কুলের মাঠে প্রাতঃভ্রমনে যান রাহুল সিনহা। দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে সেখানেই প্রচার শুরু করেন তিনি। সেসময় এই মাঠেই অনেক বাচ্চারা খেলাধুলো করছিল। অভিযোগ, তখনই বিজেপি প্রার্থী তাদের আপেল বিলি করেন। এই নিয়েই সরব হয়েছে শাসকদল। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ এনে কমিশনের কাছে অভিযোগও জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।

[আরও পড়ুন: পারিবারিক বিবাদে লাগল রাজনৈতিক রং, মদ্যপের ধারাল অস্ত্রে জখম বিজেপি নেতার ভাই]

ঘটনার কথা শুনে হাবরা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ”পরাজয়ের বাস্তব অবস্থা বুঝতে পেরে তিনি কমিশনের নিয়মের তোয়াক্কা না করেই মছলন্দপুরে ফল বিলি করে ভোটারদের প্রভাবিত করেছেন। তবে এসব করে অন্তত হাবরায় কোনও লাভ হবে না। আমরা ওই প্রচারের ফল বিলির ছবি ও ভিডিও জোগাড় করেছি। সেসব প্রমাণ হিসেবে তুলে ধরে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগও জানিয়েছি।”

[আরও পড়ুন: কালচিনিতে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি, অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে]

অন্যদিকে, হাবরার বিজেপি প্রার্থী রাহুল সিনহা বলেন, “মাঠে খেলতে আসা অল্পবয়সীদের সুস্বাস্থ্যের কথা ভেবেই তাদের হাতে আপেল তুলে দিয়েছি। এর মধ্যে অন্যায়ের তো কিছু নেই। তিনি আরও বলেন, আমি এখনও সরকারিভাবে প্রার্থী হইনি। কারণ, এখনও মনোনয়নপত্র প্রত্যাহার ও স্ক্রুটিনির কাজ বাকি আছে।” রাহুল সিনহা যতই নির্বাচন সংক্রান্ত সূক্ষ্ম নিয়মের কথা বলুন, জনমানসে এই ঘটনার প্রভাব কতটা পড়বে, তা অজানা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement