৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: প্রচারে বেরিয়ে টাকা বিলি! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্কে রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী

Published by: Sucheta Sengupta |    Posted: April 5, 2021 9:55 am|    Updated: April 5, 2021 11:27 am

An Images

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: ভোটের প্রচারে বেরিয়ে ফের বিতর্কের মুখে রানাঘাট দক্ষিণ (Ranaghat Dakshin) বিধানসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী মুকুটমণি অধিকারী। কর্মী, সমর্থকদের প্রচারে বেরিয়ে বাড়ি বাড়ি টাকা বিলি করছেন তিনি, এমনই একটি ভিডিও ভাইরাল হওয়ায় তৈরি হয়েছে নয়া বিতর্ক। ভিডিওটির সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’। এ নিয়ে সরব জেলা তৃণমূল নেতৃত্ব। বিজেপি প্রার্থী ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন, এই অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে ঘাসফুল শিবিরের নেতারা।  তবে জেলা নেতৃত্বের একাংশ ভিডিওর সত্যতা যাচাই করার পক্ষে।

সম্প্রতি বিজেপির নির্বাচনী প্রচারের একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে। তাতে দেখা গিয়েছে, বিজেপি কর্মী-সমর্থকরা প্রার্থীর সঙ্গে প্রচারে বেরিয়ে কোনও একজনের বাড়িতে গিয়ে তাঁদের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। কর্মী-সমর্থকদের মধ্যে কেউ একজন বলছেন, ”স্যর যখন বলেছেন, আপনার চিন্তা নেই। আপনার চোখ খারাপ? চেষ্টা করব চিকিৎসা করিয়ে দিতে।” শুধু তাই নয়, ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপির কোনও এক কর্মী একজন মহিলার হাতে ৫০০ টাকার নোট ধরিয়ে দিচ্ছেন। এই ভিডিওটি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। আর ইতিমধ্যেই তা নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে জেলার রাজনীতির অন্দরে। তৃণমূল শিবিরের দাবি, ভিডিওতে প্রার্থী হিসেবে যাঁকে দেখা যাচ্ছে, তিনি আর কেউ নন, রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারী।

[আরও পড়ুন: প্রচারে গিয়ে ফল বিলি, নির্বাচনী বিধিভঙ্গে অভিযুক্ত বিজেপি প্রার্থী রাহুল সিনহা]

বিষয়টি যে আংশিক সত্য, তা মেনে নিয়েছেন বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারীও। ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল ‘-কে তিনি জানিয়েছেন, ”আমরা দলীয় কর্মসূচি গৃহ-সংকল্প অভিযানে গিয়েছিলাম, এটা সত্যি কথা। প্রায় ৩০০ জন কর্মী নিয়ে পদযাত্রা করেছিলাম। পার্টি কর্মী, সাধারণ নাগরিক মিলিয়ে কয়েক হাজার লোক হয়েছিল মিছিলে। বিজেপির একজন কর্মকর্তার অসুস্থ মেয়েকে দেখতে গিয়েছিলাম। তার চোখের কিছু সমস্যা হয়েছিল।” তবে তার জন্য টাকা দেওয়া নিয়ে মুকুটমণি অধিকারীর দাবি, ”এই বিষয়টি আমার জানা নেই। এর সঙ্গে পার্টি বা প্রার্থীর কোনও যোগাযোগ নেই। হতে পারে, এটা কোনও চক্রান্ত। কারণ, ওই ভিডিওতে ওই সময়টুকুই শুধু দেখানো হল। অন্য সময়ের কিছু দেখানো হল না।” টাকা দেওয়া প্রসঙ্গে মুকুটমণি বললেন, ”কে দিল বা না দিল, তা বলতে পারব না।”

[আরও পড়ুন: পারিবারিক বিবাদে লাগল রাজনৈতিক রং, মদ্যপের ধারাল অস্ত্রে জখম বিজেপি নেতার ভাই]

এ নিয়ে ওই বিধানসভার তৃণমূল প্রার্থী বর্ণালী দে রায়ের বক্তব্য, ”এটাই তো বিজেপির কালচার। তবে টাকা দিয়ে কখনও ভোট কেনা যায় না, সেটা মানুষ এবারের ভোটের রায় দিয়ে প্রমাণ করবেন।ওরা তো এর আগেও প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেবে বলেছিল।ওদের সবটাই মিথ্যের বেসাতি।মানুষ বিচার করে রায় দেবেন।” প্রসঙ্গত, দু’দিন আগেই কৃষ্ণনগর উত্তরের তৃণমূল প্রার্থী কৌশানি মুখোপাধ্যায়ের একটি ভিডিও ক্লিপিংস নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর কৌশানি তার জবাবও দিয়েছিলেন। এবার বিজেপি প্রার্থীর ভিডিও ক্লিপিংস নিয়ে নতুন করে বিতর্ক শুরু হল নদিয়া জেলায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement