BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গলমহলে আতঙ্কের মাঝে মাওবাদী সন্দেহে এবার গ্রেপ্তার বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র

Published by: Sucheta Sengupta |    Posted: April 24, 2022 4:38 pm|    Updated: April 24, 2022 5:06 pm

Ex Student Of Vishva Bharati Arrested From Santiniketan Over Maoist Linked | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: সম্প্রতি বাংলার জঙ্গলমহলে (Junglemahal) মাওবাদীদের সক্রিয়তা বাড়ছে। যার জন্য চার জেলায় বিশেষ সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ। আগামী এক সপ্তাহ এই সতর্কবার্তা জারি রয়েছে। বিভিন্ন জেলা থেকে উদ্ধার হচ্ছে মাওবাদী পোস্টার। এসবেরই মাঝেই এবার মাওবাদী আতঙ্ক ছড়াল বোলপুরে (Bolpur)। মাওবাদী সন্দেহে ফের স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে গ্রেপ্তার বিশ্বভারতীর (Vishva Bharati) প্রাক্তন ছাত্র টিপু সুলতান ওরফে মুস্তফা কামাল। রবিবার সকালে শান্তিনিকেতনের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে STF।

ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূমের বেশ কিছু জায়গায় মাওবাদীদের প্রভাব রয়েছে। সেই কারণে হাই অ্যালার্ট জারি করা হয়েছে কেন্দ্রের তরফে৷ তারই মধ্যে গ্রেপ্তার টিপু সুলতান। এর আগেও দু’বার মাওবাদীদের (Maoist) সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগে টিপু সুলতানকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে অবশ্য জামিনে ছাড়া পান তিনি।

[আরও পড়ুন: এবার দিল্লিতে বেআইনি মন্দির ভাঙার নোটিস কেন্দ্রের, ক্ষোভে ফুঁসে উঠল AAP]

সূ্ত্রের খবর, শান্তিনিকেতনের গুরুপল্লির বাসিন্দা টিপু সুলতান। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করত। ২০১৯ সালে মাওবাদী সন্দেহে পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। পরে জামিনে ছাড়া পেয়েছিল। ফের ২০২১ সালে ঝাড়গ্রাম থানার পুলিশ দেশদ্রোহী (UAPA) আইনে তাকে গ্রেপ্তার করা হয়। আবারও মাওবাদী সন্দেহে টিপু সুলতানকে গ্রেপ্তার করে স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)। শান্তিনিকেতনের গুরুপল্লির বাড়ি থেকে এদিন সকালে তাকে গ্রেপ্তার করা হয়৷

[আরও পড়ুন: ট্যাংরার বসতিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, আতঙ্কে হুড়োহুড়ি বাসিন্দাদের]

প্রসঙ্গত, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া প্রভৃতি জেলায় মাওবাদীদের প্রভাব নতুন করে বাড়ছে৷ সন্দেহের তালিকায় আছে বীরভূমের ঝাড়খণ্ড লাগোয়া এলাকাগুলি৷ ইতিমধ্যে হাই অ্যালার্ট জারি করা হয়েছে এই এলাকাগুলিতে৷ রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য নিজে বৈঠক করেছেন এই সকল জেলার পুলিশ সুপার ও অন্যান্য অফিসারদের সঙ্গে। এবার তৃতীয়বারের জন্য গ্রেপ্তার বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে