১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বহিষ্কৃত ছাত্রকে কুরুচিকর ভাষায় আক্রমণ! বিশ্বভারতীর অধ্যাপকের বিরুদ্ধে থানায় দায়ের অভিযোগ

Published by: Tiyasha Sarkar |    Posted: September 17, 2021 8:42 pm|    Updated: September 17, 2021 8:42 pm

Expelled student of Visva-Bharati University lodged a FIR against Professor | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: প্রকাশ্য রাস্তায় বিদ্রুপ ও প্রাণনাশের হুমকি দেওয়ায় অভিযোগ। শুক্রবার বিশ্বভারতীর (Visva-Bharati University) সংগীত ভবনের অধ্যাপক সুমিত বসুর বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বহিষ্কৃত ছাত্র সোমনাথ সৌ। যদিও সংগীত ভবনের ওই অধ্যাপকের দাবি তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। পালটা তিনিও সোমনাথ সৌয়ের বিরুদ্ধে শান্তিনিকেতন (Shantiniketan) থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল শান্তিনিকেতন।

সোমনাথ সৌ তাঁর অভিযোগপত্রে লিখেছেন, শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ শ্যামবাটি বাজার এলাকায় বন্ধুদের সঙ্গে দাঁড়িয়ে চা খাচ্ছিলেন। ওই সময় সংগীত ভবনের অধ্যাপক সুমিত বসু সাইকেলে চেপে সেখান থেকে যাচ্ছিলেন। অভিযোগ, সোমনাথকে দেখেই দাঁড়িয়ে যান ওই অধ্যাপক। রাস্তায় থুতু ফেলে, তাঁকে উদ্দেশ করে কুরুচিকর মন্তব্য করেন।

[আরও পড়ুন: সম্পত্তি নিয়ে বিবাদের জের, হাত কেটে ঝোলানোর পর যুবককে খুন! তীব্র চাঞ্চল্য রায়গঞ্জে]

এদিকে মণিপুরি বিভাগের অধ্যাপক সুমিত বসুর অভিযোগ, তিনি যখন সাইকেলে ফিরছিলেন সেই সময় শ্যামবাটি বাজারে চায়ের দোকানে থাকা সোমনাথের সঙ্গে তাঁর চোখাচোখি হয়। পরে সোমনাথ বাইকে করে গিয়ে তাঁর পথ আটকায়। সুমিতবাবুকে উপাচার্যের দালাল বলে কাটাক্ষ করে বলে অভিযোগ। তাঁর দিকে তাকালে চোখ নষ্ট করে দেওয়ার হুমকিও দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম শান্তিনিকেতন।

সুমিতবাবু বলেন, “দীর্ঘ কুড়ি বছর বিশ্বভারতীতে আমি কাজ করছি, এই ধরনের অভিযোগ কখনও ওঠেনি। উপাচার্যকে সর্মথন করার জন্য এখন বিষয়টি রাজনৈতিক রঙ দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমি আশঙ্কা করছি, বিশ্বভারতী যাওয়ার সময় আমি আক্রান্ত হতে পারি। তাই আমার উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হোক।”

[আরও পড়ুন: Durga Puja 2021: মেয়ের হাতেই মায়ের আবাহন, দুর্গাপুজোর আচার রপ্ত করছেন আসানসোলের বধূ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে