১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লোকসভার ভুয়ো প্রার্থীতালিকা নিয়ে অস্বস্তিতে বিজেপি

Published by: Soumya Mukherjee |    Posted: March 6, 2019 1:12 pm|    Updated: March 6, 2019 1:12 pm

BJP candidates list goes viral.

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি : লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে এখনও দেরি। কিন্তু, তার মধ্যেই বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী কে হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে দেশজুড়ে। এর মধ্যেই বিজেপির তরফে উত্তরবঙ্গের প্রার্থী কারা হবেন তা নিয়ে একটি তালিকা ভাইরাল হয়ে গিয়েছে। যা নিয়ে এই মুহূর্তে জল্পনা তুঙ্গে। যদিও সরকারিভাবে দলীয় তরফে ওই তালিকাকে মান্যতা দিতে চাইছেন না কেউই, তবে দলের অন্দরের খবর, এর মধ্যে একাধিক নাম চূড়ান্ত হওয়ার সম্ভাবনা ষোলো আনা। আবার একাংশের দাবি, এটিই চূড়ান্ত তালিকা। ফলে বিষয়টিকে নিয়ে অস্বস্তিতে পড়েছেন বিজেপি নেতারা।

যে তালিকাটি এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ ঘুরে বেড়াচ্ছে, তাতে দেখা যাচ্ছে, দার্জিলিং কেন্দ্রে ফের সুরিন্দর সিং আলুওয়ালিয়া। আলিপুরদুয়ার কেন্দ্রে জন বারলা। কোচবিহারের প্রার্থী হিসেবে নাম দেখাচ্ছে দীপক বর্মনের। জলপাইগুড়ি কেন্দ্রের প্রার্থী অরুণ মণ্ডল। উত্তর দিনাজপুরে দেবজিৎ সরকার ও দক্ষিণ দিনাজপুরে রথীন্দ্র বসু। মালদহ উত্তরে সাগরিকা সরকার এবং মালদহ দক্ষিণে শ্রীরূপা মৈত্রচৌধুরী।

[ইচ্ছেমতো বসতে দেওয়া হয়নি, মালদহে বিক্ষোভ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের]

যদিও দলের তরফে এই ধরনের কোন তালিকা তৈরি করা হয়নি বলে জানিয়েছেন বিজেপির অন্যতম রাজ্য সম্পাদক বিশ্বপ্রিয় রায়চৌধুরী। তিনি বলেন, “এই নিয়ে রাজ্য কমিটিতে এখনও কোনও বৈঠক হয়নি। আমরা বৈঠক করে তালিকা পাঠালে তারপর কেন্দ্র থেকে তা মনোনীত হবে। সুতরাং এই তালিকাকে আমি বৈধ বলে মনে করছি না। কে বা কারা এই তালিকা প্রকাশ করছে, তা আমার জানা নেই।” দলের উত্তরবঙ্গের আহ্বায়ক রথীন বসু বলেন, “এই তালিকার বিষয়ে আমি জানি না। সত্য বা মিথ্যা কোনওটাই বলতে পারব না। আমার নাম তালিকায় থাকার বিষয়ও আমার জানা নেই।”

[শেষযাত্রায় বড়মা, শ্রদ্ধা জানাতে অগণিত ভক্তের ঢল]

ভাইরাল হওয়া তালিকার কথা তাঁরা অস্বীকার করলেও দলের একটা বড় অংশ মনে করছে, এই তালিকার বেশিরভাগই চূড়ান্ত মনোনয়ন তালিকায় থাকবেন। দলীয় একটি সূত্র জানাচ্ছে, এটাই চূড়ান্ত তালিকা। এখন সরকারিভাবে শুধু ঘোষণা হওয়ার অপেক্ষা। আবার দলের একাংশ মনে করছে, এখনও চূড়ান্ত না হলেও এর মধ্যে অনেকেই শেষ পর্যন্ত দলের চূড়ান্ত তালিকায় স্থান পেতে পারেন। এর মধ্যে দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হওয়ার দৌড়ে বর্তমান সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া অনেকটাই এগিয়ে রয়েছেন বলে দলের তরফে খবর। শিলিগুড়ি সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি রথীন বসু বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন এই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। জন বারলা এই মুহূর্তে বিজেপি টি ওয়ার্কার্স ইউনিয়নের চেয়ারম্যান এবং এলাকার পরিচিত মুখ। দীপক বর্মন, সংঘ ঘনিষ্ঠ এবং জেলা বিজেপি সম্পাদক। তবে এখানে নতুন করে তৃণমূল থেকে অনেকে যোগ দেওয়ার নতুন সমীকরণের সম্ভাবনা দেখা দিয়েছে। মালদহের সাগরিকা সরকার এই মুহূর্তে মালদহ জেলা পরিষদ সদস্য। অন্যদিকে শ্রীরূপা মৈত্রচৌধুরী রাজ্য বিজেপির অন্যতম নেত্রী। দেবজিৎ সরকার আবার রাজ্য যুব সভাপতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে