BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরকারি নির্দেশ অমান্য করে মসজিদে নমাজ পড়ার জের, উত্তেজনা চুঁচুড়ায়

Published by: Soumya Mukherjee |    Posted: April 17, 2020 7:27 pm|    Updated: April 17, 2020 7:27 pm

An Images

ঘটনাস্থলের ছবি

দিব্যেন্দু মজুমদার, হুগলি: লকডাউনের সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে মসজিদে গোপনে নমাজ পাঠ করা হচ্ছিল। বিষয়টি জানাজানি হওয়ার পরেই উত্তেজনা ছড়াল স্থানীয় এলাকায়। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে হুগলি জেলার চুঁচুড়ায়।

namaz-in-mosque

বিশ্বব্যাপী মহামারির আকার ধারণ করা করোনার সংক্রমণ রুখতে ভারতে লকডাউন (lock down) চলছে। বারবার ঘরে থেকে সবাইকে লকডাউন সফল করার জন্য অনুরোধ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষের কাছে আবেদন রেখেছেন এক জায়গায় যাতে বেশি মানুষের জমায়েত না হয়। কিন্তু সেই সবের কোনও তোয়াক্কা না করে শুক্রবার দুপুরে চুঁচুড়ার তালডাঙায় অবস্থিত জুম্মা মসজিদে, কিশোর থেকে বৃদ্ধ বয়সের প্রায় ৬০ থেকে ৭০ জন মানুষ নমাজ পড়ার জন্য জড়ো হন বলে অভিযোগ। সরকারি নির্দেশ অমান্য করে শুরু হয় নমাজ পাঠও।

[আরও পড়ুন: শেষকৃত্য হবে করোনায় মৃত ব্যক্তির! ভিত্তিহীন গুজবের জেরে ঘেরাও মহাশ্মশান ]

 

লোকমুখে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান চুঁচুড়া থানার পুলিশকর্মীরা। আর তাঁদের দেখেই নমাজ পড়া ছেড়ে দিয়ে মসজিদের পিছনের দিকে থাকা ঝোপঝাড়ের মধ্যে পালিয়ে কয়েকজন। পুলিশ এই বিষয়ে মসজিদ কমিটিকে শেষ বারের মতো সতর্ক করে দিয়ে বলে, এই ঘটনার পুনরাবৃত্তি হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জুম্মা মসজিদের ইমামের বক্তব্য, এই বিষয়ে সকলকে বারবার সচেতন করার চেষ্টা হয়েছে। তা সত্ত্বেও অনেকে মানতে চাইছে না। স্থানীয় কিছু মানুষ জানান, নিজামুদ্দিনের ঘটনা থেকেও মানুষ শিক্ষা নেয়নি। এরপরেও তারা যদি সরকারি নির্দেশ না মানে, তবে তারা যেটা বুঝবে সেই ভাষাতে প্রশাসনকে বোঝাতে হবে।

[আরও পড়ুন: টিভি দেখে সচেতন ছোট্ট মেয়ে, জন্মদিনে পাওয়া টাকা দান করে দিল করোনা তহবিলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement