BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভুয়ো ভ্যাকসিনের পর জাল আধার কার্ড! এবার পুলিশের জালে বাঁকুড়ার যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: June 27, 2021 8:23 pm|    Updated: June 27, 2021 9:21 pm

Financial fraud in the name of aadhar card, accused arrested | Sangbad Pratidin

টিটুন মল্লিক, বাঁকুড়া: ভুয়ো ভ্যাকসিনের (Vaccine) পর জাল আধার কার্ড! পুলিশের জালে বাঁকুড়ার (Bankura) এক যুবক। মোটা টাকার বিনিময়ে বিষ্ণুপুর থানার মড়ার গ্রামে আধার কার্ড তৈরির ফাঁদ পেতেছিল ধৃত সজল পান্ডা।

সংখ্যালঘু অধ্যুষিত বাঁকুড়ার বিষ্ণুপুর থানার মড়ার গ্রাম। সেখানকার বহু মানুষেরই এখনও আধার কার্ড নেই। সেই সুযোগকেই কাজে লাগায় সজল। খুলে ফেলে আধার সেন্টার। ভারতের নাগরিকত্বের প্রমাণ স্বরূপ আধার কার্ড পেতে সঙ্গে নিয়ে যেতে হচ্ছিল ভোটার কার্ড, রেশন কার্ড ও ১ কপি পাসপোর্ট সাইজের ছবি। এছাড়া দিতে হচ্ছিল ৫০০ থেকে ৭০০ টাকা। জানানো হয়েছিল ৭ দিনের মধ্যে মিলবে আধার কার্ড। মান্নান খান নামে স্থানীয় এক ভিলেজ পুলিশের সন্দেহ হওয়ায় প্রকাশ্যে আসে তথ্য। বাঁকুড়ার সোনামুখীর বাসিন্দা সজল হঠাৎ কেন মড়ার মতো একটা প্রত্যন্ত গ্রামে আধার কার্ড তৈরি করার অফিস খুলে বসল? আর এত বেশি টাকাই বা লাগছে কেন? এইসব প্রশ্নের উত্তর খুঁজতে তল্লাশি শুরু হয়। বিষ্ণুপুর থানার উচ্চপদস্থ আধিকারিকদের জানানো হয় বিষয়টি। আর তাতেই পর্দা ফাঁস হয়। পুলিশের জালে ধরা পড়ে যায় সজল। পুলিশ ওই প্রতারককে গ্রেপ্তার করার পাশাপাশি প্রিন্টার মেশিন-সহ বেশ কিছু যন্ত্রপাতি আটক করেছে।

[আরও পড়ুন: দীর্ঘক্ষণ বন্ধ রেলগেট, হাসপাতালে যেতে না পেরে গাড়িতেই সন্তান প্রসব বর্ধমানের তরুণীর]

ওই গ্রামের বাসিন্দা আস্থিরা মণ্ডল জানান, “বাড়ির সবার আধার কার্ড থাকলেও আমার করা হয়ে ওঠেনি। জানতে পারি গ্রামেই খোলা হয়েছে আধার কার্ড তৈরির অফিস। এই সুযোগ এবার আর হাতছাড়া না করেই টাকা পয়সা-সহ প্রমাণ পত্র হাতে নিয়ে লাইনে দাঁড়িয়ে পড়েছিলাম। অনেক কষ্ট করে টাকা জোগাড় করে জমা করি। সবই জলে গেল।” এ প্রসঙ্গে বিষ্ণুপুর এসডিপিও কুতুবউদ্দিন খান বলেন, “সোনামুখীর বাসিন্দা এক ব্যক্তি মড়ার গ্রামে ভুয়ো আধার কার্ড তৈরির ফাঁদ পেতেছিল। আমরা সেই খবর পেয়ে ওই গ্রামে হানা দিয়ে প্রতারককে ধরেছি।”

[আরও পড়ুন: নদিয়ায় গেরুয়া শিবিরে ধাক্কা, এবার BJP ছেড়ে তৃণমূলে মুকুল রায়ের নির্বাচনী এজেন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে