BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনায় মৃতের সংখ্যা নিয়ে ফেসবুকে ‘ভুয়ো তথ্য’ ছড়ানোয় FIR, পালটা দিলেন সুজন

Published by: Tiyasha Sarkar |    Posted: April 23, 2020 3:54 pm|    Updated: April 23, 2020 4:24 pm

FIR logded against CPIM leader Dr Sujan Chakraborty

ক্ষীরোদদীপ্তি ভট্টাচার্য: করোনায় মৃতের সংখ্যা নিয়ে ফেসবুক পোস্টে ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে FIR প্রসঙ্গে মুখ খুললেন বাম নেতা সুজন চক্রবর্তী। নিজের অবস্থানে স্থির থেকে অভিযোগকারীকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি। এদিন ফের তথ্য গোপনের অভিযোগ করলেন রাজ্য সরকারের বিরুদ্ধে।

ঘটনার সূত্রপাত কয়েকদিন আগে। জানা গিয়েছে, নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে করোনায় মৃতদের নামের একটি তালিকা পোস্ট করেছিলেন সুজন চক্রবর্তী। ৭ জনের সেই তালিকায় নাম ছিল জগৎবল্লভপুরের এক মহিলার। জগৎবল্লভপুর ২ নম্বর পঞ্চায়েতের প্রধান রঞ্জন কুণ্ডুর অভিযোগ, ওই মহিলা করোনা আক্রান্ত ছিলেন না। হৃদরোগের কারণেই মৃত্যু হয়েছে তাঁর। অর্থাৎ রঞ্জনবাবুর দাবি যে, ফেসবুকে ভুল তথ্য ছড়াচ্ছেন সুজন চক্রবর্তী। এই অভিযোগে স্থানীয় থানায় সুজনাবাবুর বিরুদ্ধে FIR করেন রঞ্জন কুণ্ডু। এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে পালটা অভিযোগকারীকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বাম নেতা। সাফ জানালেন প্রয়োজনে আদালতে যেতেও প্রস্তুত তিনি। ভুয়ো তথ্য পোস্ট প্রসঙ্গে প্রশ্ন তুলে তিনি বলেন, “অভিযোগকারীর দাবি মোতাবেক যদি একটি নাম ভুল হয়েও থাকে, বাকি ছ’টি নাম ঠিক। কিন্তু সরকারি মৃতের তালিকায় তাঁদের উল্লেখ রয়েছে কি?”

[আরও পড়ুন: মৌসুনি দ্বীপে দুস্থদের খাদ্য সামগ্রী বণ্টন এসএসকেএমের চিকিৎসকদের, দিলেন মাস্ক-স্যানিটাইজারও]

এদিন ফের রাজ্য সরকারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ করলেন সুজন চক্রবর্তী। এতে রাজ্যের ক্ষতি হচ্ছে, ভবিষ্যতে ভয়ংকর সমস্যা তৈরি হবে বলে আশঙ্কাও প্রকাশ করেন তিনি। বাঙুর হাসপাতালের ভিডিও প্রকাশ্যে আসার কারণেই কোভিড হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত, এমনটাই দাবি করেন বাম নেতা। পাশপাশি, দেশের স্বার্থে, রাজ্যর মানুষের জন্য এই পরিস্থিতিতে তথ্য গোপন না করে ঐক্যবদ্ধভাবে লড়াই করার আহ্বানও জানান তিনি। প্রসঙ্গত, করোনা আবহে বারবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ উঠেছে। এই বিষয়ে অভিযোগ জানাতে রাজ্যপালের দ্বারস্থও হয়েছিলেন বিজেপি নেতারা। 

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: করোনা পজিটিভ উত্তরবঙ্গ মেডিক্যালের আক্রান্ত নার্সের ২১ মাসের সন্তান, ভরতি কোভিড হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে