BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের জের, সাইকেলে উত্তরপ্রদেশ থেকে বর্ধমান ফিরলেন ৫ পরিযায়ী শ্রমিক

Published by: Bishakha Pal |    Posted: May 12, 2020 7:36 pm|    Updated: May 12, 2020 7:36 pm

An Images

ধীমান রায়, কাটোয়া: লকডাউনের জেরে কাজ নেই। পকেট ফাঁকা। খাবারের সংস্থান ঠিকমতো নেই। তাই ট্রেনের ওপর ভরসা না করে প্রাণের দায়ে উত্তরপ্রদেশ থেকে টানা সাতদিন ধরে সাইকেল চালিয়ে বাড়ি ফিরলেন পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর ও নাদনঘাট এলাকার পাঁচজন শ্রমিক। বর্তমানে রাজ্যে ফেরা শ্রমিকদের স্থানীয় কোয়ারান্টাইন সেন্টারে রাখা হয়েছে। তাঁরা সুস্থই রয়েছেন বলে জানা যায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে মন্তেশ্বর থানায় হঠাৎই হাজির হন উত্তরপ্রদেশ থেকে আসা গৌরাঙ্গ মণ্ডল। তাঁর বাড়ি মন্তেশ্বর গ্রামেরই ধাওড়াপাড়ায়। পুলিশ এরপর তাঁর কাছ থেকেই জানতে পারে যে মন্তেশ্বরের সুটরার আরও দুই বাসিন্দা ও শ্রমিক পলাশ ওঁরাও ও চন্দন শেখ সাইকেলে করে ফিরেছে উত্তরপ্রদেশ থেকে। পাশাপাশি পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে তাঁদের সঙ্গী ছিল নাদনঘাট থানা এলাকার কোরাপুরের আরও দুই বাসিন্দা সঞ্জয় ঘোষ ও সুচাঁদ ঘোষ নামে দুই পরিযায়ী শ্রমিক।

[ আরও পড়ুন: কনটেনমেন্ট জোনেও চায়ের দোকানে আড্ডা! বাধা দিতে গিয়ে আক্রান্ত পুলিশ ]

রাত জেগে সাতদিন ধরে সাইকেল চালিয়ে তাঁরা বাড়ি ফিরে এসেছে অনেক কষ্ট করে। পুলিশকে সেই করুণ অভিজ্ঞতার কথা শোনান তাঁরা। মন্তেশ্বর থানার পুলিশ স্থানীয় হাসপাতালে তাঁদের স্বাস্থ্যপরীক্ষা করিয়ে কুসুমগ্রাম কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করে। ঘরে ফেরা শ্রমিকরা জানান উত্তরপ্রদেশের মেনপুরি জেলার বেবোর থানা এলাকায় পোশাকের ফেরি করতেন। সেখান থেকেই সাতদিন ধরে পাঁচজন একসঙ্গে সাইকেলে করে ফিরে আসে।

[ আরও পড়ুন: ত্রাণ বিলি নিয়ে সিপিএম-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত টিটাগড়, ভাঙচুর তড়িৎ তোপদারের গাড়ি ]

ছবি: জয়ন্ত দাস।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement