BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাষ্ট্রদ্রোহিতার মামলায় শান্তিনিকেতন থেকে ধৃত বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র

Published by: Sayani Sen |    Posted: October 14, 2021 4:52 pm|    Updated: October 14, 2021 6:12 pm

Former student of Visva Bharati University arrested in sedition case । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: রাষ্ট্রদ্রোহিতার মামলায় শান্তিনিকেতন (Shantiniketan) থেকে ধৃত বিশ্বভারতীর প্রাক্তনী। ঝাড়গ্রাম এবং শান্তিনিকেতন থানার পুলিশ গ্রেপ্তার করে তাকে। বুধবারই টিপু সুলতান নামের ওই ছাত্রকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ইউএপিএ আইনের পাশাপাশি অস্ত্র আইনের ২৫ এবং ২৭ নম্বর ধারায় মামলা রুজু হয়েছে। উল্লেখ্য, এর আগেও টিপুকে মাওবাদী সন্দেহে গ্রেপ্তার করা হয়।

বিশ্বভারতীতে (Visva Bharati University) বর্তমান সময়ে বাম ছাত্র সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে যে কয়েকজন ছাত্র নেতা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল তার মধ্যে একজন টিপু সুলতান। মূলত তার নেতৃত্বে ছাত্রছাত্রীদের বিভিন্ন দাবিদাওয়া নিয়ে একের পর এক ছাত্র আন্দোলন হয়েছিল বিশ্বভারতীতে। কয়েক বছর আগে টিপু ছিল অর্থনীতি এবং রাজনীতি বিভাগের ছাত্র। পরে বিভিন্ন কারণে টিপু কলকাতায় চলে আসে। এবং সংস্কৃত কলেজে ভরতি হয়। তারপর থেকে তাকে আর বিশ্বভারতীতে দেখা যায়নি।

[আরও পড়ুন: ধৃত শাহরুখপুত্রের সঙ্গে সেলফি, ‘বিজেপি’ কর্মীর বিরুদ্ধে লুকআউট নোটিস পুণে পুলিশের]

ভোররাতে টিপুকে তাঁর শান্তিনিকেতনের বাড়ি থেকে গ্রেপ্তার করে ঝাড়গ্রাম জেলা পুলিশ। প্রথমে শান্তিনিকেতন থানায় নিয়ে যাওয়া হয় তাকে৷ সেখান থেকে ঝাড়গ্রামে নিয়ে যাওয়া হয় তাকে। রাষ্ট্রদোহিতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়৷ এছাড়াও অস্ত্র মজুত ও ব্যবহার-সহ বিস্ফোরক মজুত ও ব্যবহার ধারাতেও মামলা রুজু করা হয়েছে। ২০১৬ সালের ২৯ জানুয়ারির একটি মামলায় ঝাড়গ্রাম থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছে৷

এ প্রসঙ্গে ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, “পুরাতন একটি রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।” যদিও টিপুর আইনজীবীর দাবি, সে নির্দোষ। তাই তার জামিনের আরজি জানান তিনি। যদিও আরজি খারিজ হয়ে যায়। টিপুকে ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ২১ অক্টোবর তাকে আদালতে তোলা হবে।   

[আরও পড়ুন: গলায় সোনার হার, চোখে সানগ্লাস, দাদু বাপ্পি লাহিড়ীর পথেই নাতি রেগো! পুজোয় এল ‘বাচ্চা পার্টি’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement